আজকের শিরোনাম :

বেড়ায় দু’পক্ষের সংঘর্ষে আহত ৮

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২১

পাবনার বেড়া উপজেলার চাকলা ইউনিয়নের চাকলা গ্রামে তুচ্ছ ঘটনা,পুর্ব শত্রুতা ও প্রভাব বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংর্ঘষের ঘটনায় ৮ জন আহত হয়েছে।

এলাকাবাসি ও বেড়া মডেল থানা সুত্রে জানা গেছে, বেড়া উপজেলার চাকলা ইউনিয়নের চাকলা গ্রামের প্রামানিক গোষ্ঠি ও মোল্লা গোষ্ঠির মধ্যে পুর্ব শত্রুতা ও প্রভাব বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। গত ১৩ দিন আগে (১০ফেব্রুয়ারি) গ্রামে ইসলামী জলসাকে কেন্দ্র করে হানিফ মোল্লার ছেলে চঞ্চলের সাথে সেলিম প্রমানিকের ছেলে সিহাবের তর্কবিতর্ক ও মারপিটের ঘটনা ঘটে। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এরই জের ধরে গতকাল শনিবার (২২ফেব্রুয়ারি) রাত ৮টার সময় হানিফ মোল্লার ছেলে  চঞ্চল ও তার ভাই রুবেল ”রিপন চ্যালেঞ্জার কিন্ডার গার্ডেন” নামের একটি স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে যায়। এসময় প্রামানিক গোষ্ঠির হিরক, রিপনসহ ৫ থেকে ৭জন তাদের উপর হামলা চালিয়ে মারপিট করে। এ নিয়ে আবারও গ্রামের দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এরই জের ধরে আজ রবিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১১টার দিকে হযরত মোল্লার ছেলে মজনু (৩২) পিয়াজের জমিতে কাজ করতে যাচ্ছিল। পথিমধ্যে প্রামানিক গোষ্ঠির রুহুল, হিরক, হেকমতসহ ১০ থেকে ১৫ জন তাকে মারপিট করে ঘরের মধ্যে আটকিয়ে রাখে। এ খবর শুনে মোল্লা গোষ্ঠির লোকজন মজনুকে ছাড়াতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। উভয় পক্ষ লাঠিসোটা, ফালা, ধারালো দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এ সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০জন আহত হয়। আহত আহসান হাবিব (৩৮), সবুজ (৩০),আরশেদ মোল্লা (৫০), মজনু মিয়া (৩২), সবুর (৪৫), আব্দুল হান্নান (৫০), আরিফ হোসেন (৩০) ও শরিফ হোসেনকে (২৮) কে বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহত শরিফের শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে পাবনা সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য প্রেরন করা হয়।

খবর পেয়ে বেড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এ ঘটনা নিয়ে গতকাল রবিবার (২৩ফেব্রুয়ারী) বিকাল ৫টায় মীমাংসার জন্য উভয় পক্ষকে নিয়ে বৈঠকে বসার রয়েছে ।

বেড়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ জানান, সংঘর্ষে ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এলাকার পরিস্থিতি এখনও থমথমে ভাব বিরাজ করছে। তবে পুলিশ প্রশাসনের সর্তকতায়  পরিস্থিতি অবনতি ঘটার সম্ভবনা নেই। এলাকাবাসি স্বাভাবিক কাজ কর্ম চালিয়ে যাচ্ছে।  যেকোন পরিস্থিতিতে প্রয়োজনীয় আইনে ব্যবস্থা নেয়া হবে বলে বেড়া মডেল থানার সুত্র জানায়।
 

এবিএন/নির্মল সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ