আজকের শিরোনাম :

পটিয়ায় বিধবা নারীর জায়গা জোরপূর্বক দখলের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৩

পটিয়া উপজেলার বড়লিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ডে মদন গাজীর নতুন বাড়িতে গতকাল শনিবার ২২ ফেব্রুয়ারি সন্ধ্যা ৭টার সময় বিধবা মহিলা কুলছুমা খাতুনের দীর্ঘদিনের ভোগ দখলীয় জায়গা প্রতিপক্ষরা পেশিশক্তির জোরে জবর দখলের পায়তারা চালাচ্ছে মর্মে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মৃত নুরুল আলমের স্ত্রী বাদী হয়ে একই ওয়ার্ডে মো. জাবেদ, মো. জসিম, খোকন নাথ, তপন নাথ, জয়নাল আবেদীন মনুসহ অজ্ঞাত নামা ৭/৮ জনের বিরুদ্ধে পটিয়া থানায় অভিযোগ দায়ের করেছে। 

অভিযোগ সুত্রে জানা যায়, বিধবা কুলছুমা খাতুন দীর্ঘদিন যাবত উক্ত জায়গা ভোগ দখলে থেকে বসবাস করে আসছিলেন। এর আগেও প্রতিপক্ষরা উক্ত জায়গা দখল পায়তারা চালাইলে স্থানীয়ভাবে বেশ কয়েকবার সালিশ বিচার হয়। কিন্তু প্রতিপক্ষরা তা না মেনে গায়ের জোরে নিরীহ বিধবা মহিলার জায়গা জবর দখলের কু-মানসে ২২ ফেব্রুয়ারি শনিবার সন্ধায় বেআইনি জনতা গঠন করে হাতে আগ্নেয়াস্ত্রসহ দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে উক্ত জায়গায় অনধিকার প্রবেশ করে গাছের বল্লি স্থাপন করে জবর দখলের পায়তারা চালায়। 

এতে বিধবা কুলছুমা খাতুন বাঁধা দিলে তাকে হত্যার হুমকি  মিথ্যা মামলা জড়িয়ে  হয়রানি করার হুমকি দেয় বলে অভিযোগ সূত্রে প্রকাশ।

এ ব্যাপারে পটিয়ার এমপি ও থানা পুলিশ প্রশাসনের তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার মানবিক দাবি জানান।  

এবিএন/সেলিম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ