আজকের শিরোনাম :

সম্মিলিতভাবে কাজ করলে এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব: কুমিল্লায় এলজিআরডি মন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪৭

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম এমপি বলেছেন, বর্ষা আসলে এডিস মশা ও ডেঙ্গুর সমস্যা দেখা দিতে পারে। তাই সকলকে পরিস্কার পরিচ্ছন্নতা মাধ্যমে নিজের আশেপাশের পরিবেশ পরিস্কার রাখতে হবে। কারণ সম্মিলিতভাবে কাজ করলে এডিস মশা ও ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। সমস্যা যেখানে উৎপত্তি সেই স্থানেই নিষ্পত্তি করতে হবে।

লেখা পড়ার পাশাপাশি শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শে জীবন গড়ার জন্য প্রস্তুতি নিতে হবে। এতে ২০৪১ এর আগেই উন্নত বাংলাদেশ রূপান্তরিত হলেই বর্তমান প্রজন্ম তা উপভোগ করতে পারবে। শনিবার লাকসাম উপজেলার নবাব ফয়জুন্নেছা সরকারি কলেজের বার্ষিক সাহিত্য, সংস্কৃতি ও ক্রীড় প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজ অধ্যক্ষ প্রফেসর বাবুল চন্দ্র শিলের সভাতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন লাকসাম উপজেলা চেয়ারম্যান এড. ইউনুস ভূইয়া, পৌর মেয়র অধ্যাপক আবুল খায়ের, উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, কলেজের উপাধ্যক্ষ প্রফেসর মেজর মিতা সফিনাজ, লাকসাম প্রেস ক্লাবের সভাপতি তাবারক উল্ল্যাহ কায়েস, সাধারণ সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক দেওয়ান মো: ইয়াসিন আরাফাত, প্যানেল মেয়র ও ওয়ার্ড কাউন্সিলর আব্দুল আলম দিদার  প্রমুখ।
 

এবিএন/শাকিল মোল্লা/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ