আজকের শিরোনাম :

কালিহাতীতে স্কুল নির্বাচনের কারণে পালন হয়নি শহীদ মাতৃভাষা দিবস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫১

কালিহাতী উপজেলার গোপাল দিঘি কেপি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির নির্বাচনের কারণে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কোন প্রকার কর্মসূচি পালন হয়নি।

অযতেœ অবহেলায় পড়ে আছে শহীদ মিনারটি। আজ শুক্রবার সকালে ওই বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, অফিস কক্ষ তালাবদ্ধ, উপস্থিতি নেই কোন শিক্ষক শির্ক্ষাথীর। শহীদ মিনারটি পড়ে আছে অযতœ অবহেলায়। শহীদ মিনারের বেদিতে করা হয়নি পুস্পস্তবক অর্পণ। দেখানো হয়নি ভাষা শহীদদের প্রতি সম্মান ও শ্রদ্ধা।

দশম শ্রেণীর শিক্ষার্থী আশরাফুলসহ ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানায়, স্যাররা ২১শে ফেব্রুয়ারির বিষয়ে কিছু জানায় নাই তাই ফুল দিতে যাইনি।

পাইকড়া ইউনিয়নের আ’লীগ সভাপতি ও ওই বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হায়দার আলী মোল্লা জানান, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করার কথা ছিল। পরে জানতে পারি দিবসটি পালন করা হয়নি। গোপাল দিঘি কেপি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক শাহ আলম এর মুঠো ফোনে জানান, আমাদের বিদ্যালয়ের পরিচালনা পরিষদের নির্বাচন ২২ ফেব্রুয়ারি। এনির্বাচন নিয়ে এক শিক্ষকের বিরুদ্ধে মামলা হওয়ায় ভয়ে অনুষ্ঠান পালন করতে পারি নাই।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রোকেয়া খাতুন জানান, আমি সকালে জানতে পারি বিদ্যালয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের কর্মসুচি পালন করা হয় নাই। আমি দিবসটি পালন করার নির্দেশ দিয়েছি।

উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা বলেন, আমি জানতে পেরেছি। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

 
এবিএন/তারেক আহমেদ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ