উলিপুরে দায়িত্ব অবহেলায় কেন্দ্র সচিবকে অব্যাহতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩২

কুড়িগ্রামের উলিপুরে দায়িত্ব অবহেলার কারণে এসএসসি পরীক্ষার কেন্দ্র সচিবকে অব্যাহতি দেয়া হয়েছে। 

ঘটনাটি ঘটেছে আজ বৃহস্পতিবার উপজেলার দূর্গাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র সচিব উৎপল কান্তিকে অব্যাহতি দেওয়া হয়। 

জানা গেছে, আজ বৃহস্পতিবার সকালে বিজ্ঞান বিভাগের রসায়ন, মানবিক বিভাগের পৌরনীতি, নাগরিকতা ও বাণিজ্য শাখার ব্যবসায় উদ্যোগ পরীক্ষা চলাকালীন সময়ে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তানজিলা তাসনিম ওই কেন্দ্র পরিদর্শনে আসেন। 

এ সময় ওই কেন্দ্রের বিভিন্ন অনিয়মসহ অব্যাহতি প্রাপ্ত ৪ শিক্ষককে দিয়ে কক্ষ পরিদর্শকের দায়িত্ব পালনের বিষয়টি তার নজরে আসে। পরে জেলা প্রশাসককে বিষয়টি অবহিত করেন। 

এরপর জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন কেন্দ্র সচিবকে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার জন্য উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদেরকে নির্দেশ দিলে তিনি কেন্দ্র সচিব উৎপল কান্তিকে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি প্রদান করেন। 

অব্যহতিপ্রাপ্ত কেন্দ্র সচিব দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উৎপল কান্তি বলেন, অব্যহতি দেওয়ার বিষয়টি শুনেছি, এখনও চিঠি পাইনি। 

উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের বলেন, দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উৎপল কান্তিকে এসএসসি পরীক্ষা কেন্দ্রে দায়িত্ব অবহেলার কারণে কেন্দ্র সচিবের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এবিএন/আব্দুল মালেক/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ