সিরাজগঞ্জে ৫ সাংবাদিক সন্ত্রাসী হামলার শিকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৪৫

সিরাজগঞ্জে রাস্তার নির্মাণ কাজে অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গিয়ে ৫ সাংবাদিক ঠিকাদারের সন্ত্রাসী বাহিনীর হামলা ও মারপিটের শিকার হয়েছেন। আহত সাংবাদিকরা হলেন, এসএ টিভির সিরাজগঞ্জ প্রতিনিধি রহমত আলী, এনটিভির সিরাজগঞ্জ প্রতিনিধি শরীফুল ইসলাম ইন্না, ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার নজরুল ইসলাম, বাংলানিউজ ২৪.কমের স্বপন চন্দ্র দাস, ও যায়যায়দিন পত্রিকার মোকাদ্দেস আলী।

আহত সাংবাদিকরা জানান, সিরাজগঞ্জ সদর উপজেলার খামার পাইকোশা গ্রামে রাস্তা নির্মাণ কাজে বিভিন্ন অনিয়মের অভিযোগ তোলে এলাকাবাসী। এ অভিযোগের ভিত্তিতে বুধবার বিকেলের দিকে ঘটনাস্থলে গিয়ে ছবি ও ভিডিও ধারণ করার সময় সময় ঠিকাদারি প্রতিষ্ঠান ডলি কনস্টাকশনের এক প্রকৌশলীর নির্দেশে স্থানীয় ইউপি সদস্যসহ সন্ত্রাসী বাহিনী সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় তারা লাঠিসোটা, বেলচা দিয়ে মারপিট করে ৫ সাংবাদিককে আহত করে এবং তাদের ক্যামেরা ছিনিয়ে নেয়া হয়।

স্থানীয়রা এ হামলা ঠেকাতে এলে তাদেরও মারপিট করা হয়। পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা পালিয়ে যায়। এ ব্যাপারে সাংবাদিক স্বপন চন্দ্র দাস বাদী হয়ে ৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ১৫ জনের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে সিরাজগঞ্জ সদর থানার নবাগত ওসি হাফিজুর রহমান বলেন, ঘটনাটি দ্রুত তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে সিরাজগঞ্জ প্রেসক্লাবের নেতৃবৃন্দ এ ঘটনায় তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ