আজকের শিরোনাম :

বদলগাছীতে দের শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে নেই শহীদ মিনার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২০, ১৫:২২

নওগাঁর বদলগাছীতে প্রায় দের শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। 

প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলা ১৩৪টি প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠানের এর মধ্যে শহীদ মিনার রয়েছে ২৪টিতে আর বাকি আছে ৯৯টি। 

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আতোয়ার রহমান বলেন, ২১ ফেব্রুয়ারিসহ বিভিন্ন দিবসের সময় অস্থায়ীভাবে শহীদ মিনার তৈরী করে দিবস পালন করা হয়। 

উপজেলা ম্যাধমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, বদলগাছী উপজেলায় মোট ৩৬টি উচ্চ ম্যাধমিক বিদ্যালয় রয়েছে এর মধ্যে শহীদ মিনার রয়েছে ১২টিতে বাকি আছে ২৪টি, উপজেলা মাদরাসা রয়েছে ২০টি এর মধ্যে শহীদ মিনার রয়েছে ১টিতে বাকি আছে ১৯টি, উপজেলায় বঙ্গবন্ধু সরকারিসহ কলেজ  রয়েছে ৯টি এর মধ্যে শহীদ মিনার রয়েছে ৪টিতে বাকি আছে ৫টি। 

উপজেলা প্রাথমিক মো. ফজলুর রহমান ও মাধ্যমিক শিক্ষা অফিসার মো. জিল্লুর রহমান বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সে গুলোতে সরকারিভাবে শহীদ মিনার তৈরী করলে শিক্ষক ও শিক্ষার্থীদের সুবিধা হবে। এছাড়া কয়েকজন কলেজের শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার প্রয়োজন আছে।  কারণ বিদ্যালয়ে ছোট বাচ্চাদের শহীদ মিনার সম্পর্কে জানার অনেক কিছু আছে। 

এ বিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী আফিসার মো. আবু তাহির বলেন, শহীদ মিনার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে থাকার প্রয়োজন কিন্ত সরকারি বরাদ্দ না থাকায় এটা করা সম্ভব হচ্ছে না আমি উর্ধ্বতন কর্র্তৃপক্ষের কাছে আলোচনা করব। 

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম 


 

এই বিভাগের আরো সংবাদ