আজকের শিরোনাম :

শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরকেই মূল ভুমিকা পালন করতে হবে : রংপুর শিক্ষা উপ-পরিচালক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২০, ১৯:১১

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর বিভাগের উপ-পরিচালক মো. আখতারুজ্জামান বলেছেন, শিক্ষাই হল জাতীর মেরুদন্ড, একজন শিক্ষকই পারেন সমাজে ভাল মানুষ তৈরী করতে। তাই শিক্ষার মান উন্নয়নে শিক্ষকদেরকেই মূল ভুমিকা পালন করতে হবে। একজন প্রধান শিক্ষককে অনুসরন করবে অন্যান্য সহকারী শিক্ষকগন। নিয়মিত স্কুলে এ্যাসেম্বলী ও প্রধান শিক্ষক কর্তৃক জাতীয় পতাকা উত্তোলন করা বাধ্যতামুলক উল্লেখ করে তিনি বলেন, শিক্ষকদের দেখেই ছাত্র-ছাত্রীরা শিখবে। কাজেই আদর্শ মানুষ গড়তে শিক্ষকরা নিরলসভাবে কাজ করবেন।

আজ (১৮ ফেব্রুয়ারি) মঙ্গলবার সকাল ১১টায় বোচাগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস আয়োজিত সেতাবগঞ্জ আইডিয়াল নি¤œ মাধ্যমিক স্কুলের মিলনায়তনে উপজেলার স্কুল, কলেজ ও মাদরসার প্রধান শিক্ষক এবং আইসিটি শিক্ষকদের সাথে মুজিব বর্ষ উদযাপন ও শিক্ষার গুনগত মান উন্নয়নে করণীয় শীর্ষক এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আহসাহন হাবীব এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম। এসময় সেতাবগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ মনজুর আলম, সেতাবগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ আফছার আলী, সেতাবগঞ্জ কামিল মাদরাসার অধ্যক্ষ মোঃ রোস্তম আলী, শিক্ষক নেতা সুশেন চন্দ্র রায় সহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।  
 

এবিএন/সাজ্জাদুল আযম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ