আজকের শিরোনাম :

ফুলপুরে কোচিং সেন্টারে অভিযানের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:২২

ময়মনসিংহের ফুলপুরে কোচিং সেন্টারে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে ময়মনসিংহ-শেরপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে কোচিং এর শিক্ষার্থীরা।

আজ সোমবার (১৭ফেব্র“য়ারী) সকালে ফুলপুর উপজেলার ভাইটকান্দি মোড়ে কোচিং সেন্টারের পরিচালকের আরিফের নির্দেশে শতাধিক ছাত্রছাত্রীরা রাস্তায় গাছের গুড়ি ফেলে এই অবরোধ করে এবং ইউএনও’র গাড়ি অবরুদ্ধ করে রাখে। এ খবর পেয়ে ফুলপুর থানা পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন এবং যান চলাচল স্বাভাবিক হয়। পরে এ ঘটনায় ভ্রাম্যমান আদালত দুজনকে ১ মাসের কারাদন্ড দিয়েছেন।

জানা যায়, ফুলপুর উপজেলার ভাইটকান্দি ইউনিয়নের সখল্যা মোড়ে সাহাপুর গ্রামের মৃত মোছলেম উদ্দিনের ছেলে আরিফুল ইসলাম(৩৫) সরকারি আদেশ অমান্য করে এসএসসি পরিক্ষা চলাকালিন আরিফ প্রাইভেট সেন্টার নামে একটি কোচিং সেন্টার পরিচালনা করছিলো।

সোমবার সকাল ৮টায় ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলামের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে আরিফ কোচিং সেন্টারটি বন্ধ করে দেয়। কোচিং সেন্টারটি বন্ধ করার পর উক্ত কোচিং সেন্টারের প্রায় শতাধিক শিক্ষার্থী ময়মনসিংহ-শেরপুর মহাসড়কের ভাইটকান্দি মোড় এলাকায় রাস্তার উপর কাটা গাছের টুকরো ফেলে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এতে ইউএনও’র গাড়িসহ অন্যান্য গাড়ী অবরুদ্ধ হয়ে যায়।
ফুলপুর থানার অফিসার্স ইনচার্জ ইমারত হোসেন গাজী বলেন, সরকারি আদেশ অমান্য করে কোচিং সেন্টার চালাচ্ছিল। অভিযান চালিয়ে কোচিং সেন্টার বন্ধ করে দেয়ায় শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

ফুলপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সরকারি আদেশ অমান্য করায় আটককৃতদের ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। পরীক্ষা চলাকালীন সময় কোন কোচিং সেন্টার চালাতে দিবো না।


এবিএন/মঈন উদ্দিন রায়হান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ