আজকের শিরোনাম :

কালিহাতীতে বুড়িগঙ্গা নদী পুনরুদ্ধারে ড্রেজিং কাজের উদ্ধোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৪

টাঙ্গাইলের কালিহাতীতে বুড়িগঙ্গা নদী পুনরুদ্ধার প্রকল্পের আওতায় নিউ ধলেশ্বরী, পুংলী-বংশাই-তড়াক নদীর রক্ষণাবেক্ষণ ড্রেজিংসহ সেডিমেন্ট বেসিন নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার (১৫ ফেব্রুয়ারি ) বিকালে উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের যমুনা নদীর তীর এলাকায় প্রধান অতিথি হিসেবে  টাঙ্গাইল-৪ কালিহাতী আসনের সংসদ সদস্য হাছান ইমাম খান সোহেল হাজারী উদ্বোধন করেন।

উদ্বোধনকালে তিনি বলেন আওয়ামীলীগ সরকার ওয়াদা দিয়ে ওয়াদা রক্ষা করাই আওয়ামীলীগ সরকারের কাজ। দেশ পরিচালনায় দক্ষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বের কাছে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচিতি লাভ করে তিনি প্রশংসিত হয়েছেন।

আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে উন্নয়নের পাশাপাশি কালিহাতীতে উন্নয়নের আওতায় এনেছি। কালিহাতীতে শিক্ষার মানোন্নয়ন বৃদ্ধি করেছি। উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১৭২ টির মধ্যে ১৬৪টি প্রাথমিক বিদ্যালয় ভবন নির্মাণ করা হয়েছে।বাকি বিদ্যালয় ভবন ৭/৮ মাসের মধ্যে হয়ে যাবে।
 
এমপি সোহেল হাজারী আরো বলেন, নদী খননের আওতাধীন জমির  মালিকদের ক্ষতিপূরণ হিসেবে চেকের মাধ্যমে ভূমি অধিগ্রহণে অর্থ দেয়া হয়েছে। এসময় উপস্থিত জনতার কাছে জমি অধিগ্রহনের অর্থের চেক পেয়েছে কিনা জানতে চাইলে তারা হাত তুলে চেক পেয়েছে বলে স্বীকার করেন।

ওআমরা আপনাদের জন্য নদীর পাড় পর্যন্ত পাকা রাস্তা করে দিয়েছি এবং খুব তারাতারি চরাঞ্চলের মানুষের বহুল প্রত্যাশিত জোকার ব্রীজ নির্মাণের কাজ শুরু হবে। টাঙ্গাইল বাপাউবো পওর বিভাগের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ বাপাউবো ড্রেজার অতিরিক্ত প্রকৌশলী আজিজুল হক, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনছার আলী বি.কম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান, গোহালিয়াবাড়ি ইউপি চেয়ারম্যান হযরত আলী তালুকদার, সল্লা ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম ও গোহালিয়াবাড়ী ইউপি সদস্য সুলতান মাহমুদ প্রমুখ।


এবিএন/তারেক আহমেদ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ