কালিয়াকৈরে নৃ-ত্তাত্ত্বিক গোষ্ঠীর ছাত্রীকে অপহরণের অভিযোগে আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৮

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকা থেকে নৃ-ত্তাত্ত্বিক গোষ্ঠির এক স্কুলছাত্রীকে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল শনিবার দুপুরে একজনকে আটক করেছে কালিয়াকৈর থানা পুলিশ।

অপহৃত স্কুলছাত্রী হলো, কালিয়াকৈর উপজেলার কালামপুর এলাকার সুব্রত রায়ের মেয়ে শিপড়া রায় (১৪)। সে স্থানীয় এস এম কিন্ডার গার্টেনের ৮ম শ্রেণীর ছাত্রী।

ভুক্তভোগী পরিবার ও অভিযোগ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার কুন্দাঘাটা এলাকার মৃত. লাল মিয়ার ছেলে মো. শওকত হোসেন দীর্ঘদিন ধরে ওই স্কুলছাত্রীকে কু-প্রস্তাব-সহ উত্যেক্ত করে আসছিল। তার কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ক্ষিপ্ত হন শওকত হোসেন। ওই স্কুলছাত্রী গত শুক্রবার রাতে বাড়ির পাশের একটি মন্দিরে কৃর্তন অনুষ্ঠান থেকে বাড়ি ফিরছিল। ফেরার পথে রাত ৮টার দিকে শওকত হোসেন তার সহযোগী জিয়ারুল ইসলামসহ আরো ২/৩ জন সিএনজি যোগে তার গতিরোধ করে। পরে তাকেজোর পূর্বক সিএনজিতে তোলে অপহরণ করে নিয়ে যায়।

এ ঘটনায় আদিবাসী ওই স্কুলছাত্রীর বাবা সুব্রত রায় বাদী হয়ে কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য গতকাল শনিবার দুপুরে জিয়ারুলকে আটক করা হয়। তবে শওকত কালিয়াকৈর পৌরসভার ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবুল কাশেম ওরফে ফাটা কাশেমের চাচাত ভাই হওয়ায় উল্টো তারা নানা ধরণের হুমকি-দমকি দিয়ে আসছে বলেও ভুক্তভোগী পরিবারের অভিযোগ।

অপহৃত স্কুলছাত্রীর বাবা সুব্রত রায় জানান, বেশকিছু দিন ধরে ওই ছেলেরা তার মেয়েকে কু-প্রস্তাবসহ উত্যেক্ত করে আসছিল। এর জেরে ক্ষিপ্ত হয়ে আমার মেয়েকে অপরহণ করে নিয়ে গেছে। আমরা নৃ-ত্তাত্ত্বিক গোষ্ঠির হওয়ায় আমাদের নানা হুমকি-দমকি দেওয়া হচ্ছে।

কালিয়াকৈর থানার উপ-পরিদর্শক (এসআই) মাজহারুল ইসলাম জানান, এ ঘটনায় কালিয়াকৈর থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। এছাড়া এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।


এবিএন/আলমগীর হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ