আজকের শিরোনাম :

দেশবরেণ্য শিশু সাহিত্যিক মেলান্দহে আসছেন আজ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৩৮

বাংলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত দেশবরেণ্য শিশু সাহিত্যিক ও এবি ব্যাংকের ডিরেক্টর কাইজার চৌধুরী আজ (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় জামালপুরের মেলান্দহে আসছেন। তিনি মেলান্দহ রিপোর্টার্স ইউনিটি আয়োজিত ভাষা আন্দোলনে আঞ্চলিক প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

ওইদিন বিকেলে উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠন, বিহঙ্গ ও মুক্তিসংগ্রাম যাদুঘর আয়োজিত শহীদ মিনারে মুক্তিযুদ্ধের স্থিরচিত্র পরিদর্শন, বসন্ত বরণ ও বাউল শিল্পী শাহ্ আব্দুল করিমের জন্মদিন উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানেও যোগদান করবেন।

ভাষা আন্দোলনে আঞ্চলিক প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভায় আরো উপস্থিত থাকবেন-বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (বাশেফমুপ্রবি) সিন্ডিকেট সদস্য-সহকারি প্রক্টর ড. এ.এইচ.এম. মাহবুবুর রহমান, কবি-সাহিত্যিক-গবেষক ও সাংবাদিক, মেলান্দহ পৌরসভার মেয়র আলহাজ শফিক জাহেদী রবিন, বগুড়া আজিজুল হক ডিগ্রি কলেজের সহযোগি অধ্যাপক (বাংলা ড. মুহাম্মদ হায়দর, সহকারি কমিশনার (ভূমি) মাহমুদা বেগম, বাশেফমুপ্রবি’র সহকারি অধ্যাপক (ফিশারীজ) রফিকুল বারী মামুন, প্রখ্যাত নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, কবি-সাংবাদিক, গবেষক, চিত্রশিল্পী,

বাংলাএকাডেমির আজীবজন সদস্য ও পটুয়া কামরুল হাসান আর্ট স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক আনোয়ার হাসান বাবু, জামালপুর প্রেস ক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, জেলা প্রেস ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি ফজলে এলাহী মাকাম, কবি সাজ্জাদ আনছারী, উদীচি শিল্পীগোষ্ঠীর সভাপতি আলী ইমাম দুলাল, ভাষাসৈকিন মতিমিয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি আশরাফুজ্জামা স্বাধীন, ভাষাসৈকিন খন্দকার খুররমের মেয়ে ও ভাষা ও মুক্তিসংগ্রাম গবেষণা পরিষদের সদস্য সচিব প্রভাষক শর্মি দিলশাদসহ দেশবরেণ্য মুক্তিযোদ্ধা, কবি-সাহিত্যিক-শিল্পী-সাংবাদিক-সূধিবৃন্দ-রাজনীতিক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
 

এবিএন/শাহ্ জামাল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ