আজকের শিরোনাম :

পোরশায় চাঁদাবাজির টাকা ও প্রাইভেটকারসহ দুই সাংবাদিক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২০, ১২:২১

নওগাঁর পোরশায় চাঁদাবাজির ৩০ হাজার টাকা ও একটি প্রাইভেটকারসহ দুই সাংবাদিককে আটক করে থানা পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় জনতা। 

গতকাল বুধবার বিকালে উপজেলার ছাওড় ইউনিয়নের কুশুমকুন্ডা গ্রামের পাশে এক স্কেভেটর (মাটি খনন যন্ত্র) চালকের কাছ থেকে চাঁদাবাজি করার সময় স্থানীয় লোকজন নগদ ৩০ হাজার টাকা ও একটি প্রাইভেটকারসহ (যার নং-ঢাকা মেট্রো-গ-২২-৩১২৩) হাতেনাতে তাদের আটক করা হয়। 

পরে সন্ধ্যার কিছুক্ষণ পূর্বে আটককৃতদের থানা পুলিশে সোপর্দ করা হয় এবং কারটি ছাওড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট জিম্মায় রাখা হয়। 

আটক সাংবাদিক দুজন হলেন রাজশাহী থেকে প্রকাশিত একটি দৈনিকের সহ-নির্বাহী সম্পাদক ও বোয়ালিয়া থানার বালিয়াপুকুর এলাকার জিন্নাত আলীর ছেলে মাসুদ রানা(৪০), অপরজন হলেন রাজশাহী থেকে প্রকাশিত একটি দৈনিক পত্রিকার স্টাফ রিপোর্টার ও দূর্গাপুর থানার বকতিয়ারপুর গ্রামের আব্দুল খালেকের ছেলে রবিউল ইসলাম।

ছাওড় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুদ্দিন আলী আহম্মেদ জানান, কামরুজ্জামান নামে এক ব্যক্তি স্কেভেটর দিয়ে সংশ্লিষ্ট ইউনিয়নের কুশুমকুন্ডা গ্রামের পাশে এক ব্যক্তির পুকুর খনন করছিল। 

এ সময় আটক দুজন নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে পুকুর খনন করা যাবে না বলে পত্রিকায় খবর প্রকাশ করাসহ বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে স্কেভেটর চালক কামরুজ্জামানের কাছ থেকে দুই বারে ৩০ হাজার টাকা চাঁদা আদায় করেন। 

বিষয়টি তিনি স্থানীয় লোকজনকে জানালে তারা ধাওয়া করে একটি সাদা রঙ্গের প্রাইভেটকারসহ কুশারপাড়া মোড় থেকে ওই দুজন সাবাদিককে আটক এবং থানা পুলিশে সোপর্দ করেন।

পোরশা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আটক সাংবাদিক মাসুদ রানা ও রবিউল ইসলামের বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মামলা হয়েছে এবং তাদের আজ বৃহস্পতিবার জেলহাজতে পাঠানো হয়েছে। 

এবিএন/ডিএম রাশেদ/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ