আজকের শিরোনাম :

রামপাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স-এ চালু ‘মানবতার দেয়াল’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৯

রামপাল উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চালু করা হয়েছে মানবতার দেয়াল। “দিতে গর্ববোধ করবেন না, নিতে লজ্জা পাবেন না ”এই স্লোগানে মুজিব শতবর্ষ উপলক্ষে রামপালে সর্বপ্রথম বারের মত এ উদ্যোগ গৃহীত হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সুকান্ত কুমার পাল ও আর এম ও ডাঃ সুদিপ্ত কুমার বাগচি এই অভিনব উদ্যোগ চালু করেন।

সরেজমিনে দেখাগেছে,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর প্রবেশদ্বার এর বামপাশে লেখা রয়েছে মানবতার দেয়াল। দেয়ালে হ্যাঙ্গারে ঝুলানো রয়েছে প্যান্ট, শার্ট, গেঞ্জি, শীতের কাপড়। এই দেয়ালে টাঙানো হ্যাঙ্গারে যে কেউ তার অপ্রয়োজনীয় কাপড় রেখে যেতে পারবেন, আবার দরিদ্র যে কেউ নিজের প্রয়োজনে এখান থেকে কাপড় সংগ্রহ করতে পারবেন।

গতকাল সন্ধ্যায় মানবতার দেয়াল উদ্বোধন করা হয়। সেখানে বেশ কয়েকজনকে নিজের অপ্রয়োজনীয় কাপড় জমা দিতেও দেখাগেছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুকান্ত পাল জানান,জাতির জনকের জম্মশতবার্ষিকী উপলক্ষ্যে মানবতার জন্য, ছিন্নমূল মানুষের জন্য ভাবনা থেকেই আমরা এই উদ্যোগ গ্রহন করেছি। এতে আমাদের ব্যাবহৃত অপ্রজনীয় কাপড়চোপড় সমাজের গরীব ও দুস্থঃদের ব্যাবহারের সুযোগ হচ্ছে। এই কর্মকান্ডে আমরা সকলের সহযোগিতা কামনা করছি।


এবিএন/খৈয়াম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ