আজকের শিরোনাম :

তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৬ পরীক্ষার্থী বহিস্কার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:০০

কিশোরগঞ্জের তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৬ পরীক্ষার্থীকে নকল করার দায়ে বহিস্কার করেছেন নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ।

জানা গেছে, আজ রবিবার  মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমানের ( এস এস সি)পরীক্ষার ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা চলাকালীন দুপুর ১২ টার দিকে তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের সময় তাড়াইল উপজেলার বিভিন্ন স্কুলের ৬ শিক্ষার্থীকে নকল করার দায়ে বহিস্কার করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তারেক মাহমুদ।

তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ৮৩৯ জন এর মধ্যে ৬ জন  বহিস্কারকৃত পরীক্ষার্থীরা হলেন,জাওয়ার উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো.ফারুক মিয়া রোল নং ৪২০২৪৪, মো.শিমুল মিয়া রোল নং ৪২০২৪৬, মো.মারুফ আহম্মেদ রোল নং ৪২০২৫৫, পুরুড়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো. হুমায়ূন কবির রোল নং ৪১৯৮৮১, বানাইল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো. সৈকত মিয়া রোল নং ৪১৯১৪২, দিগদাইড় ইউনিয়ন মডেল  উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মো. রাসেল মিয়া রোল নং ৪১৯২২৫।

অপরদিকে কোনো পরীক্ষার্থী পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন না আনার  সরকারি নির্দেশনা থাকলেও তা অমান্য করে  পরীক্ষার্থীদের সঙ্গে ফোন নিয়ে আসেন পরীক্ষা দেয়ার জন্য।তখন তাড়াইল মুক্তিযোদ্ধা সরকারি কলেজ কেন্দ্রে পরীক্ষা শুরুর পূর্বে  কলেজ কেন্দ্রের প্রধান ফটকে পরীক্ষার্থীদেরকে তল্লাশি চালিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে মোবাইল ফোন জব্দ করেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো.নূরে- ই- আলম।
 পরীক্ষায় অংশগ্রহণকারী ১৪ জন শিক্ষার্থীর কাছ থেকে ৭ টি স্মার্ট ফোন ও ৭ টি বাটন ফোন জব্দ করে রাখেন ওই দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।পরীক্ষার সময় শেষ হওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.তারেক মাহমুদের উপস্থিতে জব্দকৃত ফোন গুলো ধ্বংস করা হয়।


এবিএন/সুমন মিয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ