আজকের শিরোনাম :

বিশ্বের সৎ ও পরিশ্রমী তিন রাষ্ট্রনায়কের একজন শেখ হাসিনা : আমু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ২০:৪৯

বাংলাদেশকে এক সময় দরিদ্র দেশ বলা হতো, কিন্তু এখন আর আমাদের কেউ গরিব দেশ বলতে পারবে না। কারণ বাংলাদেশ এখন উন্নয়নে বিশ্বের রোল মডেল। এটা আমাদের কথা নয়, বিশ্বনেতারাই দৃষ্টান্ত হিসেবে বাংলাদেশের নাম বলছে।

তিনি বলেন, শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে দেশ আজ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। বিশ্বের তিনজন সৎ ও পরিশ্রমী রাষ্ট্রনায়কের মধ্যে শেখ হাসিনার নাম রয়েছে। তিনি আন্তর্জাতিক ভাবে ৩৭টি পুরস্কার লাভ করেছেন।

গতকাল শনিবার দুপুরে ঝালকাঠি সরকারি কলেজ মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের অন্যতম উপদেষ্টা ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এ কথা বলেন। প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে ঝালকাঠি সরকারি কলেজের নতুন ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। এরআগে আমির হোসেন আমু ফলক উন্মোচন শেষে দোয়া-মোনাজাতে অংশ নেন।
 
ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ মো. আনছার উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জোহর আলী, পুলিশ সুপার ফাতিহা ইয়াসমিন, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও নলছিটি উপজেলাচেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

আওয়ামী লীগের কেন্দ্রীয় বর্ষিয়ান নেতা আমু বলেন, শিক্ষার্থীরা যেন বইয়ের অভাবে বা অর্থকষ্টে শিক্ষাঙ্গন থেকে ঝড়ে না পড়ে সেজন্য সরকার যুগান্তকারী সিদ্ধান্ত নিয়েছে। প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত বিনামূল্যে বই বিতরণ করে ও অর্থকষ্ট দূর করতে বৃত্তি-উপবৃত্তি প্রদান করা ছাড়াও নানা ধরণের সাহায্য সহযোগিতা করা হচ্ছে।

সরকার যুগোপযুগী শিক্ষার জন্য গ্রামের স্কুলগুলোতেও ডিজিটাল কম্পিউটার ল্যাব স্থাপন ও মাল্টিমিডিয়া দেওয়া হয়েছে। গ্রামের ছেলে মেয়েরাও এখন উচ্চ শিক্ষা লাভ করছে। এগুলোর একটা উদ্দেশ্য, সেটা হচ্ছে বাংলাদেশকে একটি আধুনিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলা। এর মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন হবে।

গ্রামকে শহরে রূপান্তর করা হচ্ছে উল্লেখ করে আমু বলেন, আজকে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তৃণমূল পর্যায়ে উন্নয়নের জন্য নতুন নতুন প্রকল্প হাতে নেওয়া হচ্ছে বলে তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।


এবিএন/আজমীর হোসেন তালুকদার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ