আজকের শিরোনাম :

চট্টগ্রামে ব্যাংকের ভল্ট ভাঙার চেষ্টা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:২৪

চট্টগ্রাম মহানগরীতে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) এর একটি শাখা অফিসের ভল্ট ভাঙার ঘটনা ঘটেছে। তবে ভল্টের টাকা লোপাট হয়েছে কি না সে বিষয়ে নিশ্চিত হতে পারেনি পুলিশ।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে নগরীর ধনিয়ালাপাড়া এলাকায় জিলানী মার্কেটে অবস্থিত ইউসিবি কদমতলী শাখায় এ ঘটনা ঘটে। ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, গেটের তালা ভেঙে দুর্বৃত্তরা ভেতরে ঢোকে। পরে সিআইডির ক্রাইম সিন ইউনিট ও ব্যাংকের কর্মকর্তারা এলে তাদের নিয়ে বিকালে ব্যাংকের ভেতরে প্রবেশ করে ভল্ট ভাঙার চেষ্টার প্রমাণ পায় পুলিশ কর্মকর্তারা।

চট্টগ্রাম নগর পুলিশের পশ্চিম জোনের উপ-কমিশনার ফারুকুল হক বলেন, ‘ব্যাংকের মেইন গেটে থাকা দারোয়ান অচেতন অবস্থায় ছিল এবং দুটি তালা কাটা অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে ভেতরে প্রবেশের পর সেখানে ভল্ট ভাঙার চেষ্টার প্রমাণ পেয়েছি। অন্যান্য আসবাব ঠিক দেখা গেছে।’ ব্যাংকের সিসি ক্যামেরার ভিডিও রেকর্ডারের হার্ড ডিস্ক পাওয়া যায়নি বলে জানান তিনি।

তিনি জানান, ব্যাংকের ভেতর পুলিশ সদস্যরা প্রবেশের পর কর্মকর্তাদের দিয়ে ভল্টটি খোলার চেষ্টা করেও তা খোলা যায়নি। সে কারণে ভল্ট থেকে আসলে কোনো টাকা খোয়া গেছে কি না তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। ঢাকা থেকে ব্যাংকটির কর্মকর্তারা আসছেন, তাদের উপস্থিতিতে খুলে দেখার পর টাকার বিষয়টি বলা যাবে।

ব্যাংকের ভল্ট পরীক্ষা না করা পর্যন্ত ওই অফিসে পুলিশি নিরাপত্তা থাকবে বলেও জানিয়েছে পুলিশ কর্মকর্তারা।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ