আজকের শিরোনাম :

মানিকগঞ্জে মৎস্য কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:৪৯

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। 

এ ঘটনায় গত মঙ্গলবার সে উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। বিষয়টি নিয়ে জেলার সর্বত্র ব্যাপক আলোচনা সমালোচনা হচ্ছে।

জিডি সূত্রে জানা গেছে, বিভিন্ন সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান তাঁর লোকজন দিয়ে প্রশাসনিক কাজে মৎস্য কর্মকর্তা নজরুল ইসলামকে চাপ দিয়ে আসছে।

গত মঙ্গলবার বেলা পৌনে একটার দিকে উপজেলা মৎস্য কর্মকর্তা তাঁর দপ্তরে দাপ্তরিক কাজ করছিল। এ সময় উপজেলা চেয়ারম্যানের নির্দেশে পিন্টু, আমির হামজা, মো. আজম ও মো. শুভসহ অজ্ঞাত ৭/৮ জন মৎস্য কর্মকর্তার কার্যালয়ে প্রবেশ করে। 

তাঁরা বলেন, উপজেলা চেয়ারম্যান তাঁকে যেতে বলেছেন। কাজ শেষ করে তিনি উপজেলা চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন বলে জানান। এর পরপরই তাঁরা তাঁকে জোর করে উপজেলা চেয়ারম্যানের কাছে নিয়ে যায়।

এ সময় উপজেলা পরিসংখ্যান বিভাগে গণনাকারী (সুপারভাইজার) নিয়োগকে কেন্দ্র করে উপজেলা চেয়ারম্যান তাঁকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। এর পর তাঁকে বদলিসহ প্রাণনাশের হুমকি দেন।

মৎস্য কর্মকর্তা নজরুল ইসলাম জানায়, তাঁর কক্ষে ঢুকেই উপজেলা চেয়ারম্যানের লোকজন তাঁকে চেয়ারম্যানের কাছে যেতে বলেন। তবে হাতের কাজ শেষ করে তিনি চেয়ারম্যানের সঙ্গে দেখা করবেন বলে জানানোর পর পরই চেয়ারম্যানের লোকজন তাঁকে  টেনে হিঁচড়ে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভেতরে নিয়ে যায়।
এর পর গণনাকারী ও সুপারভাইজার পদে নিয়োগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান তাঁকে জিজ্ঞাসাবাদ করেন।

নজরুল ইসলাম বলেন, তিনি নিয়োগ কমিটির সদস্য নন। উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) তত্ত্বাবধানে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এ কথা বলার পর পরই উপজেলা চেয়ারম্যান তাঁকে গালিগালাজসহ প্রাণনাশের হুমকি দেন। এ ঘটনার পর থেকে তিনি আতঙ্কে রয়েছে। মঙ্গলবার বিকেলে এ ঘটনায় তিনি থানায় সাধারণ ডায়েরি করেছেন। এ ছাড়া জেলা প্রশাসককেও লিখিত ভাবে জানিয়েছেন।

অভিযোগের বিষয়ে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান বলেন, আদমশুমারি কাজে লোকবল নিয়োগের বিষয়ে মৎস্য কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। তাঁকে লাঞ্ছিত বা হুমকি দেওয়ার অভিযোগ মিথ্যা ও বানোয়াট। তিনি আরও বলেন, মৎস্য কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ রয়েছে। এ নিয়ে প্রতিবাদ করলে তিনি এই মিথ্যা অভিযোগ করছেন।

হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবিনা ইয়াসমিন সুমি বলেন, উপজেলায় আদমশুমারি কাজের জন্য গণনাকারী ও সুপারভাইজার পদে নিয়োগ দেওয়া হয়েছে। গত ৩০ জানুয়ারি এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, মৎস্য কর্মকর্তাকে লাঞ্ছিত ও প্রাণনাশের হুমকির বিষয়ে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এবিএন/মো. সোহেল রানা খান/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ