আজকের শিরোনাম :

ফরিদপুরে শিক্ষার্থীদের নিয়ে ‘মিট দ্যা ডিসি’ অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৪৭

ফরিদপুর পৌর এলাকার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী শিক্ষার্থীদের সাথে “মিট দ্যা ডিসি” শীর্ষক ব্যতিক্রমী মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দুই ঘন্টাব্যাপী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় শিক্ষার্থীরা ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার এর কাছে তাদের ভবিষ্যত পরিকল্পনা ও তাদের নানাবিধ সমস্যা নিয়ে আলোচনা করেন।

জেলা প্রশাসকের উদ্যোগে আয়োজিত সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শেখ মোহম্মদ হুমায়ন কবির, ফরিদপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম রেজা, সরকারি রাজেন্দ্র কলেজের সহযোগী অধ্যাপক রিজভী জামান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. তৌহিদুল ইসলাম, চ্যানেল ২৪ এর হাসানউজ্জামানসহ দশটি বিদ্যালয়ের শিক্ষক ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ও শিক্ষার্থীদের আলোচনার মধ্যে প্রশাসনের কর্মের সাথে তাদের চিন্তাধারা ও গতিশীলতা আনয়নে শিক্ষার্থীদের করনীয়, নৈতিক মূল্যবোধে করনীয় নির্ধারণ, দেশের প্রান্তিক জনগোষ্ঠির উন্নয়নে কি ভাবনা, শিক্ষার্থীরা কে কি হতে চায়, দূর্নীতি রোধে কি করা যেতে পারে, সরকারের উন্নয়ন কর্মকান্ড কিভাবে বাস্তবায়ন হতে পারে, মানসম্মত শিক্ষা ব্যবস্থা কিভাবে বাস্তবায়ন হতে পারে বিষয় গুলো নিয়ে আলোচনা করেন। আলোচনা সভা শেষে জেলা প্রশাসক এর পক্ষ থেকে শিক্ষার্থীদের বই ও ফুল দেওয়া হয়।


এবিএন/কে এম রুবেল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ