আজকের শিরোনাম :

মদনে ভুল প্রশ্নে পরীক্ষা নেওয়ায় তিন শিক্ষককে অব্যাহতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৩০

নেত্রকোনার মদনে এসএসসির প্রথমদিনে ভুল প্রশ্নে পরীক্ষা নেয়ার অভিযোগে কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে গতকাল বুধবার অব্যাহতি দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও  মো. ওয়ালীউল হাসান।

চলতি এসএসসি পরীক্ষায় মদন আদর্শ কারিগরি ও বাণিজ্য কলেজ কেন্দ্রের একটি কক্ষে ভোকেশনালের নিয়মিত ১৫ পরীক্ষার্থীকে নতুন সিলেবাসের প্রশ্নপত্র  না দিয়ে পুরাতন সিলেবাসের প্রশ্নপত্রে পরীক্ষা নেয়। 

এ ব্যাপারে শিক্ষার্থী ও অভিভাবকগণ গত মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেন।  

তিনি তদন্ত সাপেক্ষে ঘটনার সত্যতা পেয়ে গতকাল বুধবার কর্তব্য কাজে অবহেলার কারণে কেন্দ্র সচিব ও মদন আদর্শ কারিগরি বাণিজ্য কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম গাজী, জনতা কারিগরি ও বাণিজ্য কলেজের অধ্যক্ষ সহকারী কেন্দ্র সচিব মো. আরিফুর রহমান ও রেনেসা কারিগরি কলেজের প্রভাষক শফিউল বাশারকে এক পত্রের মাধ্যমে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেন। 

পত্র প্রাপ্তির পর থেকে কেন্দ্র সচিব মদন আদর্শ কারিগরি ও বাণিজ্য কলেজের বাংলা প্রভাষক সামছুল হক ও কম্পিউটার প্রভাষক মিজানুর রহমানকে হল সুপারের দায়িত্ব দেয়া হয়েছে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে। 

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. ওয়ালীউল হাসান জানান, বাংলা-২ (ভোকেশনাল) নিয়মিত ১৫ পরীক্ষার্থীকে পুরাতন সিলেবাসে পরীক্ষা নেয়ায় কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং নতুন কেন্দ্র সচিব ও হল সুপারকে দায়িত্ব দেয়া হয়েছে। 

এবিএন/তোফাজ্জল হোসেন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ