আজকের শিরোনাম :

দাবীকৃত চাঁদা না দেওয়ায়

তিতাসে গাছ কেটে বাড়ি দখলের চেষ্টার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩০

কুমিল্লার তিতাস উপজেলার মাছিমপুর গ্রামে দাবীকৃত চাাঁদা না দেওয়ায় বাড়ির গাছ কেটে দখলের চেষ্টা করে বলে অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে আজ মঙ্গলবার সকালে মাছিমপুর গ্রামের কবির হোসেনের বাড়িতে।

জানা যায় ওই গ্রামের স্বর্গীয় তারিনি শাহার ছেলে সুধির শাহার কাছ থেকে আনুমানিক পাঁচ মাস পূর্বে ১২ শতক যায়গা ২০লাখ টাকা মূল্যে ক্রয় করে একই গ্রামের মৃত আব্দুল কাদির ভূইয়ার ছেলে কবির হোসেন ভূইয়া। উক্ত যায়গা ক্রয় বিক্রয়ের খবর জানতে পেয়ে প্রতিবেশী পেরু সরকার ও তাহার ছেলে আলমগীরসহ পরিবারের লোকজন ৫ লাখ টাকা চাাঁদা দাবী করে বলে অভিযোগ করেন যায়গার মালিক কবির।

কবির সাংবাদিকদের বলেন আনুমানিক মাস পূর্বে সুধির শাহার কাছ থেকে ১২ শতক যায়গা ২০ লাখ টাকা দিয়ে ক্রয় করি, আমি যায়গা কিনেছি জানতে পেয়ে প্রতিবেশী পেরু সরকার ও তার ছেলে আলমগীর এবং ইসলামসহ আরো কয়েকজন আমার নিকট ৫ লাখ টাকা চাাঁদা দাবী করে। আমি তাদেরকে দাবীকৃত চাঁদা না দেওয়ায় আজ মঙ্গলবার সকালে আমার বাড়ির কলা গাছ,বড়ই গাছ ও একটি কাঠগাছসহ অনেক গাছ কেটে ফেলেছে।

 এঘটনায় আমি থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছি। এবিষয়ে পেরু সরকার বলেন আমার কাছ থেকে ৪ বছর পূর্বে যায়গা দিবে বলে ৫ লাখ টাকা নিয়েছে সুধির শাহা কিন্তু আমাকে যায়গা না দিয়ে এবং আমার টাকা না দিয়ে অন্যত্র বাড়ি বিক্রির করেছে বলে শুনতেছি,আমরা কোন চাঁদা চাইনি আমাদের টাকা ফেরৎ চেয়েছি অথবা যায়গা দলিল করে দিতে বলেছি।

সুধির শাহা সাংবাদিকদের বলেন আমি কারো কাছ থেকে কোন প্রকার টাকা নেইনি এটা মিথ্যা, তারা আমার নিকট ৫ লাখ টাকা চাঁদা দাবী করেছে আমি টাকা না দেওয়ায় আমার নামে মিথ্যা প্রভাগান্ডা ছরাচ্ছে,আমি ৫মাস পূর্বে ১২শতক যায়গা বিক্রি করেিেছ কবিরের নিকট।

 এবিষয়ে তিতাস থানার এস আই ইউসুফ সাংবাদিকদের বলেন কবির হোসেনের লিখিত অভিযোগ প্রাপ্তি হয়ে আমি ঘটনা স্থলে যাই এবং গাছ কাটার অভিযোগ সঠিক তবে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।


এবিএন/কবির হোসেন/জসিম/তোহা

 

 

এই বিভাগের আরো সংবাদ