আজকের শিরোনাম :

মুরাদনগরে বন্ধ হল মিজান আযহারীর মাহফিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২৫

কুমিল্লার মুরাদনগর উপজেলার জাহাপুরের ধর্মপ্রাণ মুসল্লিদের আবেদনের প্রেক্ষিতে বিতর্কিত বক্তা মিজানুর রহমান আযহারীর মাহফিল বন্ধে করে দিয়েছে প্রশাসন। 

স্থানীয় সূত্র জানায়, মুরাদনগর উপজেলার জাহাপুর স্কুল এন্ড কলেজ মাঠে ৭, ৮, ৯ ফেব্রুয়ারি ৩ দিনব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। 

মূলত তাফসিরুল কোরআন মাহফিল ঘোষণা থাকলেও বিতর্কিত বক্তা মিজানুর রহমান আযহারীর আগমনকেই প্রাধান্য দিয়ে প্রচার প্রচারণা ও চাঁদা আদায় চলছিল। এতে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা ক্ষুদ্ধ হয়ে প্রশাসনের নিকট তা বন্ধের আবেদন নিবেদন করেন। প্রশাসন ওই ঘটনার সত্যতা পেয়ে মাহফিল বন্ধে জন্য আয়োজকদের নির্দেশ দেন। এতে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা প্রশাসনের নিকট সন্তুষ্টি প্রকাশ করেন। 

নাম প্রকাশে অনিচ্ছুক একজন ইসলামি চিন্তাবিদ জানান, ওই বক্তা একটি ধর্মীয় লেবাসধারী রাজনীতিক দলের এজেন্ডা বাস্তবায়নে কাজ করছে। এটি এ দেশের মুসলমানেরা ও সরকারের সংশ্লিষ্টরা ইতিমধ্যেই বুঝতে পেরে দেশের বিভিন্ন স্থানে তার মাহফিল বন্ধ করে দিচ্ছেন। এতে মানুষ ধর্মের ভুল ব্যাখ্যা থেকে রক্ষা পাবে।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, স্থানীয় লোকদের অভিযোগ এবং তার রাষ্ট্র বিরোধী বক্তব্যসহ বিভিন্ন কর্মকান্ড প্রশাসনের নজরে এসেছে। এ কারণে আয়োজকদেরকে ওই বিতর্কিত বক্তার মাহফিল বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

এ বিষয়ে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুঞ্জুর আলম জানান, প্রশাসনের কোন অনুমতি ছাড়াই জাহাপুর স্কুল এন্ড কলেজ মাঠে ওই বিতর্কিত বক্তা দিয়ে মাহফিলে আয়োজন চলছিল। সেটি বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

এবিএন/শাকিল/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ