আজকের শিরোনাম :

চরভদ্রাসনে শিক্ষক ও সভাপতির বিচারের দাবিতে শিক্ষার্থীদের মিছিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৯

ফরিদপুরের চরভদ্রাসনে হরিরামপুর উচ্চ বিদ্যালয়ের প্রতারণা ও জালিয়াতির সাথে যুক্ত দুই শিক্ষকের সাথে ঐ বিদ্যালয়ের সভাপতির বিচারেরে দাবি করে মিছিল করেছে ঐ বিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিবাবকরা। 

আজ রবিবার বেলা ১১টার দিকে তারা চরভদ্রাসন বাজার হতে একটি মিছিল নিয়ে এসে উপজেলা পরিষদের সামনে এসে পথসভা করে। এ সময় স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দও তাদের সাথে যোগ দেন। সভা শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন সুলতানার কাছে তারা লিখিত অভিযোগ দাখিল করেন।

সভায় প্রতারিত ঐ শিক্ষার্থীরা প্রধান শিক্ষক মো. লুৎফর রহমান ও আইসিটি শিক্ষক মো. সোহেল রানার কঠোর শাস্তি দাবি করেন। 

এছাড়া তারা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতিকে এম ওবায়দুল বারী দিপু খানও এ চক্রের সাথে যুক্ত আছেন এমন অভিযোগ করেন। 

এ সময় তারা ক্ষতিপূরন দাবি করে উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির কার্যক্রম স্থগিত করাসহ সংশ্লিষ্ট সকলের বিদার দাবি করেন। শিক্ষর্থী ও অভিভাবকের সাথে সহমত পোষণ করে বক্তব্য রাখেন চরভদ্রাসন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কাউসান হোসেন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ার আলী মোল্য, ফরিদপুর জেলা ছাত্রলীগেরসহ সভাপতি হাসিবুর রহমান জ্যামী প্রমূখ।

উক্ত বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি কে এম ওবায়দুল বারী দিপু খান জানান তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। 

এ ব্যাপারে ইউএনও বলেন, অভিযুক্ত ঐ দুই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। এছাড়া যাদের বিরুদ্ধে অভিযোগ উঠেছে তাদের প্রতিটি বিষয়েই তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

প্রসঙ্গত প্রতারণার স্বীকার ৪৪ জন এসএসসি পরীক্ষার্থীর ৩৬ জন প্রবেশপত্র পেলেও ৮ জন পরীক্ষায় অংশ নিতে পারেছে না। বিক্ষুব্ধ সেই শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ শিক্ষার্থীদের পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ প্রদানসহ দুর্নীতির সাথে সংশ্লিষ্ট সকলের বিচার দাবি করে আসছে। 

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ