আজকের শিরোনাম :

শেরপুরে এক নারী শ্রমিকের আত্মহত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২০, ১৯:০৬

বগুড়ার শেরপুরে স্বামীর নির্যাতন সহ্য করতে না পেরে বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে বুলি আক্তার (৩০) নামে এক নারী চাতাল শ্রমিক আত্মহত্যা করেছে। নিহত চাতাল শ্রমিক ধুনট উপজেলার বেড়েরবাড়ী বুড়ির ভিটা গ্রামের ছলেমান আলীর মেয়ে ও শাহজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের লক্ষীপুর গ্রামের সিএনজি চালক আব্দুল মজিদের স্ত্রী।

আজ শুক্রবার সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, শাহজাহানপুর উপজেলার আমরুল ইউনিয়নের পার লক্ষীপুর গ্রামের আফসার আলীর ছেলে আব্দুল মজিদের সাথে প্রায় ১৫ বছর আগে ধুনট উপজেলার বেড়েরবাড়ী বুড়ির ভিটা গ্রামের ছলেমান আলীর মেয়ে বুলি আক্তারের বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে ২টি কন্যা সন্তান রয়েছে।

সংসারের অভাব অনটন হওয়ায় প্রায় ৭বছর পূর্বে শেরপুর উপজেলার হঠাৎপাড়া গ্রামে বাসা ভাড়া নিয়ে স্বামী আব্দুল মজিদ সিএনজি চালিয়ে ও বুলি আক্তার চাতাল শ্রমিকের কাজ করে জীবিকা নির্বাহ করে আসছিল। কিছু দিন পূর্বে বুলি আক্তারের কাছে যৌতুক হিসাবে ৩০ হাজার টাকা দাবী করে স্বামী আব্দুল মজিদ।

কিন্তু বুলি আক্তারের দরিদ্র বাবার সাধ্য না থাকায় সে টাকা দিতে ব্যর্থ হয়। তারপর থেকেই বুলি আক্তারের উপর শুরু হয় অমানসিক নির্যাতন। নির্যাতন সহ্য করতে না পেরে বৃহস্পতিবার রাতে সে বিষাক্ত গ্যাস ট্যাবলেট সেবন করে। পরে তাকে অসুস্থ্য অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে শুক্রবার সকালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

এবিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির বলেন, বিষয়ে থানায় কেউ লিখিত অভিযোগ দায়ের করেননি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


এবিএন/ইমরান হোসেন ইমন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ