আজকের শিরোনাম :

জামালপুরে যাত্রা বিরতির দাবিতে মানববন্ধন শেষে ট্রেন অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২০, ১২:৪৩

জামালপুরের নরুন্দি রেলওয়ে স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতির দাবিতে ট্রেন অবরোধ করে এলাকাবাসী। সকাল সাড়ে ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত আড়াই ঘন্টা ঢাকা থেকে দেওয়ানগঞ্জগামী কমিউটার এক্সপ্রেসটি আটকিয়ে রাখলে যাত্রীরা ভোগান্তিতে পড়েন।
 
গতকাল ২৯ জানুয়ারি সকালে নরুন্দি সচেতন নাগরিক সমাজের ব্যানারে নরুন্দি রেলওয়ে স্টেশনে মানববন্ধনের আয়োজন করা হয়। 

খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোখলেছুর রহমান জনতার সাথে কথা বলে অবরোধ তুলে নেয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন নরুন্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নাজমুল হক, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামছুল আলম, নরুন্দি স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ কাজী মঞ্জুর মোর্শেদ, নরুন্দি ইউনিয়ন যুবলীগের সভাপতি মোজ্জামেল হক, প্রমূখ। 

এ সময় বক্তারা বলেন, বিটিশ আলম থেকে নরুন্দি রেলওয়ে স্টেশনটিতে রেলওয়ের অবকাঠামোগত সকল সুযোগ-সুবিধা রয়েছে। তারপরও এই স্টেশনে শুধুমাত্র লোকাল কয়েকটি ট্রেন ছাড়া আন্তঃনগর কোন ট্রেনের যাত্রাবিরতি নেই। 

এতে চরম দুর্ভোগের মধ্যে রয়েছেন জামালপুরের নরুন্দিসহ পাঁচ ইউনিয়নের বাসিন্দারা এখানে আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি না থাকায় শিক্ষক-শিক্ষার্থীরাসহ সাধারণ মানুষেরা চরম দুর্ভোগের মধ্যে রয়েছে। রেলওয়ের উর্ধ্বতন কর্তৃপক্ষ ও স্থানীয় প্রশাসন বারবার ট্রেনের যাত্রা বিরতির আশ্বাস দিয়েও তা বাস্তবায়ন করছেন না। দ্রুত সময়ের মধ্যে এ স্টেশনে সকল আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি ব্যবস্থা না করা হলে, বৃহত্তর আন্দোলনের মাধ্যমে তাদের দাবি বাস্তবায়ন করা হবে বলে জানান বক্তারা।

এবিএন/মো. শাহ ্জামাল/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ