আজকের শিরোনাম :

নরসিংদীতে মানব পাচারকারী চক্রের দুই সদস্য গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২০, ১৯:২৭

নরসিংদীতে মালয়েশিয়ায় অপহরণের সাথে জড়িত বাংলাদেশে অবস্থানরত মানব পাচারকারীর দুই সদস্যকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। গতকাল মঙ্গলবার শহরের আরশীনগর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের গ্রেপ্তারের মাধ্যমে মালয়েশিয়ায় অপহৃত রাসেল মিয়া (৩০) কে মুক্ত করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, রায়পুরা উপজেলার দড়ি হাইরমারা গ্রামের হামিদ মিয়ার ছেলে আদিল মিয়া (৩৮) ও নীলক্ষা দড়িগাঁও গ্রামের নোয়াদ আলীর ছেলে হাবিবুর রহমান (৩৮)। মালয়েশিয়ার অপহৃত রাসেলের মায়ের অভিযোগের প্রেক্ষিতে বিভিন্ন কৌশল অবলম্বন করে জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মোস্তাক আহমেদ তাদের গ্রেপ্তার করে। আজ বুধবার বিকেলে জেলা গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

গোয়েন্দা পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে একটি চক্রের সাথে মিলে বিদেশে মানব পাচার করে আসছে। গত ২৩ জানুয়ারি রাসেল মিয়া (৩০) কে প্রলোভন দেখিয়ে তার মায়ের অজান্তে মালয়েশিয়া পাঠায় ওই চক্র। পাচারকারী চক্র সহযোগিতায় রাসেল মালয়েশিয়া পৌঁছলে সেখানে মানব পাচারকারী চক্রের অপর সদস্যরা রাসেলকে আটকে রাখে। এদিকে বাংলাদেশে রাসেলের মা ছেলেকে হন্যে হয়ে খুঁজতে থাকা অবস্থায় মালয়েশিয়া হতে তার কাছে ফোন আসে।

পাচারকারী চক্র রাসেলকে মালয়েশিয়ায় আটকে মারপিট করে এবং ভিডিও ধারণ করে তার মাকে দেখিয়ে ২ লাখ টাকা মুক্তিপণ দাবী করে। মানব পাচারকারী চক্রের দুই সদস্য আদিল ও হাবিব রাসেলের মায়ের নিকট হতে ২ লাখ টাকা আদায় করে। মুক্তিপণ নিয়েও পাচারকারী চক্র অপহৃত রাসেলকে মুক্তি না দিয়ে আরো ১ লাখ টাকা মুক্তিপণ দাবী করে।

নিরুপায় রাসেল এর মা এ ঘটনা জানিয়ে গত ২৮ জানুয়ারি নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারের নিকট লিখিত অভিযোগ করেন। পুলিশ সুপার অভিযোগটি তদন্তের জন্য তাৎক্ষনিকভাবে জেলা গোয়েন্দা শাখাকে দায়িত্ব দেন। পরে বিভিন্ন কৌশল অবলম্বন করে ওই দিন বিকেলেই মানব পাচারকারী চক্রের উক্ত ২ সদস্যকে আটক করে গোয়েন্দা পুলিশ। মানব পাচারকারী চক্রের মালয়েশিয়ার চক্র জানতে পেরে ওইদিনই বিকাল ৫টার দিকে অপহৃত রাসেলকে মুক্তি দেয়।

জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মোস্তাক আহমেদ বলেন, মুক্ত হওয়া রাসেল মালয়েশিয়ায় নিরাপদে তার আত্মীয়ের নিকট অবস্থান করছে। এ ঘটনায় নরসিংদী মডেল থানায় মানব পাচার প্রতিরোধ ও দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। মানব পাচারকারী চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারের অভিযান চলমান রয়েছে।


এবিএন/সুমন রায়/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ