আজকের শিরোনাম :

রাণীশংকৈলে বৈদেশিক কর্মসংস্থানে দক্ষতা ও সচেতনতা বিষয়ে সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০২০, ১৪:৩৩

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা হলরুমে আজ ২৯ জানুয়ারি বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা, সচেতনতা শীর্ষক প্রচার ও সেমিনার অনুষ্ঠিত হয়। 

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের শীর্ষক সেমিনারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমী আফরিদার সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রসাশক (সার্বিক) নুর কুতুবুল আলম বলেন, বেকার যুবকদের কারিগরি প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা সৃষ্ঠি করে বৈদেশিক কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। এ দেশের যুবকরা যেন বিদেশে গিয়ে প্রতারণার স্বীকার না হয় সে জন্য ভাষাগত জ্ঞানের চর্চা থাকতে হবে। 

তিনি আরো বলেন, দেশের মানুষ বিদেশে গিয়ে অনেক মুনাফজা অর্জন করে নিজে যেমন স্বাবলম্বী হবে তেমনি বাংলাদেশ রেমিটেন্স আয় করে উন্নত দেশ হিসাবে পরিচিতি লাভ করবে। 

সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা টিটিসি অধ্যক্ষ সাইফুল ইসলাম, ভাইস চেয়রম্যান সোহেল রানা, সেফালি বেগম, আ. লীগ সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ, ইউপি চেয়রম্যান মাহাবুব আলম, প্রেসক্লাব সাবেক সভাপতি মোবারক আলী, পৌর আ. লীগ সভাপতি জাহাঙ্গীর আলম। 

উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, আ. লীগ সভাপতি অধ্যপক সইদুল হক, পৌর মেয়র আলমগীর সরকার, অধ্যক্ষ তাজুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ (ওসি) খাইরুল আনাম ডনসহ বিভিন্ন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, ইউপি চেয়ারম্যান ও সাংবাদিকরা।

এবিএন/মো. মোবারক আলী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ