আজকের শিরোনাম :

দেশে সংকটময় মুহূর্তে সাংস্কৃতিক কর্মীরা সাহসী ভূমিকা পালন করেন : মুন্না এমপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২০, ১৬:৫৫

সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের এমপি অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না বলেছেন, দেশের সকল অর্জনের জন্য শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের অবদান প্রশংসনীয়। জাতি গঠনে শিল্প ও সংস্কৃতিরও ব্যাপক অবদান রয়েছে। দেশের যেকোনো সংকটময় মুহূর্তে সাংস্কৃতিক কর্মীরা সব সময় সাহসী ভূমিকা পালন করেন।

গতকাল শুক্রবার রাতে সিরাজগঞ্জ পৌর ভাসানী মিলনায়তনে জনপ্রিয় নাট্য সংগঠন নাট্যচক্র গ্রুপ থিয়েটারের ২০ বছরে পদার্পণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, প্রত্যেকটি গণতান্ত্রিক আন্দোলনে সংস্কৃতি কর্মীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধে তাদের ভূমিকা ছিল প্রশংসনীয়।

বন্ধুত্ব ও বন্ধনের বিকাশে সাংস্কৃতিক সংগঠনগুলোর ব্যাপক ভূমিকাও রয়েছে। নাট্যচক্র গ্রুপ থিয়েটারে প্রতিষ্ঠাতা সভাপতি অনুপম ফরিদীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইমরান মুরাদের পরিচালনায় অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. কে. এম.হোসেন আলী হাসান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. বিমুল কুমার দাস, প্যানেল মেয়র-১ আ.লীগ নেতা হেলাল উদ্দিন, আসাদ উদ্দিন পবলু, যুবলীগ নেতা একরামুল হক, ছাত্রলীগ নেতা আহসান হাবিব খোকা প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে প্রধান অতিথি এমপিকে উত্তরণী পড়িয়ে দেন নাট্যচক্রের প্রচার সম্পাদক ইউসুফ দেওয়ান রাজু। গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আশরাফ ফারুককে নাট্যচক্র গুণীজন সম্মাননা ও অভিনেতা হিসেবে মঞ্জুরুল আলম নাট্যচক্র পদক তুলে দেন অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না এমপি।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ