আজকের শিরোনাম :

আড়াইহাজারে ওসির নেতৃত্বে অবৈধ স্থাপনায় উচ্ছেদ অভিযান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২০, ১৪:৩৩

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পৌরসভা বাজারে আজ বৃহম্পতিবার দুপুর ১২টায় থানার ওসি নজরুল ইসলামের নেতৃত্বে অভিযান চালানো হয়েছে। 

এ সময় ফুটপাতের অবৈধ স্থাপনা উচ্ছেদ করাসহ যানজটমুক্ত করা হয়। পথচারী ও বাজারের ব্যবসায়ীদের দীর্ঘদিন ধরে অভিযোগ ছিল রাস্তা প্রশস্ত করার পরও প্রতিদিন যানজট লেগে থাকে। দিনভর যানজটের কারণে পথচারী ও পরিবহন চলাচলে বিঘœ ঘটছে। রোগী নিয়ে অ্যাম্বুলেন্স ঘন্টার পর ঘন্টা যানজটে পড়ে থাকে। ফুটপাত দখল করে অবৈধ দোকানপাট ও যেখানে সেখানে অটোস্ট্যান্ড বসানোর কারণে নিত্য দিন যানজট লেগে থাকতে দেখা যায়। 

আড়াইহাজার দক্ষিণপাড়া এলাকার ব্যবসায়ী মিজান বলেন, বাজারের প্রদান সড়কে প্রতিদিনই যানজট লেগে থাকে। এতে ক্রেতারা চলাচল করে পারে না। ফুটপাত দখল করে ফলের দোকানসহ বিভিন্ন ধরনের পসরা বসিয়ে ব্যবসা করে যাচ্ছেন। এতে ফুটপাত পথচারীরা ব্যবহার করতে পারছে না। 

আড়াইহাজার পৌরসভার কমিশনার হাতেম আলী বলেন, ফুটপাত দখলমুক্ত হলে পথচারীদের চলাচলে সুবিধা হয়। ফুটপাত করা হয়েছে পথচারীদের জন্য। এখানে দোকানপাট বসানোর জন্য ফুটপাত করা হয়নি। ওসি সাহেবকে ধন্যবাদ জানাই তিনি নিজে উদ্যোগ নিয়ে ফুটপাত দখলমুক্ত করেছেন। এই অভিযান অব্যাহ রাখতে হবে। এছাড়াও তিনি যেখানে সেখানে গাড়ী পার্কিং নিষিদ্ধ করেছেন। 

আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম বলেন, জনস্বার্থে সাপ্তাহে অন্তত তিনদিন আমাদের এই অভিযান চলবে। এতে ফুটপাত দখলমুক্ত হবে। পথচারীরা নির্বিঘেœ চলাচল করতে পারবেন। রাস্তায় যেখানে সেখানে অটোস্ট্যান্ড করা যাবে না। রিকশা রাখা যাবে না। সকলের সহযোগিতায় আড়াইহাজার পৌরসভা বাজারে একটি পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখার চেষ্টা করা হবে।

এবিএন/হাকিম ভূঁইয়া/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ