আজকের শিরোনাম :

রুমায় প্রবাসীদের সচেতনতা ও দক্ষতা বাড়াতে সেমিনার অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২০, ১৪:১৮

জেনে-বুঝে বিদেশ যাই" আত্মসম্মান দুটোই পাই" এই স্লোগানে রুমা উপজেলা প্রশাসনের উদ্যোগে বিদেশগামী দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অর্থায়নে দক্ষতা ও সচেতনতা সম্পর্কে প্রচারে প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

আজ বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল ১১টায় রুমা উপজেলা প্রশাসনের আয়োজনে হলরুমে এই প্রেসব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত হয়।

রমা উপজেলা নির্বাহী অফিসার মো. শামসুল আলমের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা। 

প্রেসব্রিফিং ও সেমিনারে বক্তারা বলেন, বাংলাদেশ থেকে জাপান, হংকংসহ বিভিন্ন দেশে জনশক্তি রপ্তানির জন্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধ্যায়নে বান্দরবান কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে জাপান, হংকং ভাষা ও হাউসকিপিংসহ বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। বর্তমান সরকারের আমলে এখনই সময় পাহাড়ের পুরুষ ও নারীদের দক্ষ হিসেবে গড়ে তোলে জনশক্তি রপ্তানি করার। 

এ সময় সেমিনারে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুমা উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখাম লিয়ন বম, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাচিং মারমা, রুমা সঙ্গু কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা, রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কাশেম প্রমূখ উপস্থিত ছিলেন।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ