সিরাজগঞ্জে টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় এসআই সাময়িক বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২০, ১৭:১৯

সিরাজগঞ্জে এক গরু ব্যবসায়ীর কাছ থেকে জোরপূর্বক প্রায় এক লাখ টাকা ছিনিয়ে নেয়ার ঘটনায় শাহজাদপুর থানার এসআই সামিউলকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পুলিশ সুপার হাসিবুল আলম (বিপিএম) বুধবার সকালে তাকে এই সাময়িক বরখাস্ত করেন এবং ইতিমধ্যেই তাকে পুলিশ লাইন্সে ক্লোজড করা হয়েছে। অতিরিক্তি পুলিশ সুপার (ডিএসবি) আবু ইউসুফ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শাহজাদপুর উপজেলার চর পোরজনা গ্রামের মৃত দরদ আলী সেখের ছেলে গরু ব্যবসায়ী  আজাদ আলী সেখ তার বিরুদ্ধে এই অভিযোগ করেন। অভিযোগে বলা হয়েছে,  গত ১৪ জানুয়ারি পার্শ্ববর্তী পাবনার বেড়া উপজেলার চতুর হাটে ছয়টি গরু বিক্রি করতে গিয়েছিলেন ওই ব্যবসায়ী। এর মধ্যে ৫ টি গরু বিক্রি করে ১টি গরু নিয়ে ভটভটিযোগে সন্ধ্যা রাতে বাড়ি ফিরছিলেন।

এ সময় করতোয়া সেতুর পূর্বপাশে এসআই সামিউল ইসলাম তার পথরোধ করে বিভিন্ন ধরণের প্রশ্ন করেন। তার প্রশ্নাত্তরে গরু ব্যবসায়ী বৈধ কাগজপত্র দেখানোর পরেও এসআই সামিউল জোরপূর্বক তাকে ও ভটভটি চালককে শাহজাদপুর থানায় নিয়ে যান। তাকে থানায় নিয়ে এসে মামলার ভয়ভীতি দেখিয়ে তাদের কাছে থাকা গরু বিক্রির ৩ লাখ ৩৮ হাজার টাকা ছিনিয়ে নিয়ে তাদের থানা হাজতে আটকে রাখেন। রাত আনুমানিক ৩টার দিকে কাগজে টিপসই নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। কিন্তু ছিনিয়ে নেয়া টাকা ফেরত চাইলে এসআই সামিউল ইসলাম ২ লাখ ৪৫ হাজার টাকা ফেরত দেন। বাকি ৯৩ হাজার টাকা চাইলে ভয়ভীতি দেখিয়ে তাদের থানা থেকে বের করে দেয়া হয়।

এ ঘটনায় ১৭ জানুয়ারি ওই গরু ব্যবসায়ী অতিরিক্ত পুলিশ সুপারের (শাহজাদপুর সার্কেল) কাছে লিখিত অভিযোগ দায়ের করেন। অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) ফাহমিদা হক শেলী ইতিমধ্যেই বিষয়টি তদন্তের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন এবং বিষয়টি পুলিশ সুপারকে অবহিত করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ