আজকের শিরোনাম :

বান্দরবানে দখলকৃত জমি ও ভূমিস্যুদের শাস্তির দাবিতে সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ১৫:৫৪

বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জমি দখল ও জোরপূর্বক বাগান থেকে গাছ কেটে ফেলার প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলন করেছে হাসিনা বেগম নামে এক ভুক্তভোগী ও আজিজনগরের চাঁন্দা বসন্তপাড়ার এলাকাবাসী।

আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) সকালে বান্দরবানের হোটেল হিলটনের ফিষ্টুরেন্ট এর কনফারেন্স রুমে এই সংবাদ সম্মেলন করেন আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণ।

সংবাদ সম্মেলনে ভুক্তভোগী হাসিনা বেগম অভিযোগ করে বলেন, বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জমি দখল ও জোরপূর্বক বাগান থেকে গাছ কেটে ফেলছে রফিক আহম্মদ গং নামের ভূমিদস্যুরা। 

তিনি আরো অভিযোগ করে বলেন, রফিক আহম্মদ বিভিন্ন এলাকা থেকে সন্ত্রাসী এনে প্রায় সময় চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জমি দখল ও গাছপালা কেটে নিয়ে যাচ্ছে, আর সাধারণ মানুষ রফিক আহম্মদকে বাঁধা দিলে তারা বিভিন্নভাবে হামলা মামলা ও ভয়ভীতি প্রদর্শন করে এলাকার সাধারণ মানুষের মধ্যে আতংক সৃষ্টি করছে।

সংবাদ সম্মেলনে আব্দুর রহিম নামে আরেক ভুক্তভোগী বলেন, সন্ত্রাসী রফিক আহমদ সরকারি আইন অমান্য করে আমার জমি দখল করে নিয়েছে ও আমার বাগান থেকে গাছ কেটে নিয়ে যাচ্ছে। এই সন্ত্রাসী রফিক লাঠিয়াল বাহিনী নিয়ে চলাফেরা করে এবং উল্টো আমাদের নামে বিভিন্ন মামলা মোকাদ্দমা দিয়ে আমাদের ক্ষতিগ্রস্থ করছে বলেও অভিযোগ করেন তিনি।

এ সময় আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ায় সাধারণ জনগণের জবরদখলকৃত জমি ফেরত দেয়া ও ভূমিদস্যু মো. রফিক আহমদ এর দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানান।

এ সময় সংবাদ সম্মেলনে আজিজনগর ইউনিয়নের চাঁন্দা বসন্ত পাড়ার জনসাধারণ এবং বান্দরবানে কর্মরত বিভিন্ন প্রিট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

এবিএন/মোহাম্মদ আব্দুর রহিম/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ