আজকের শিরোনাম :

রুমায় চাইল্ড হেল্পলাইন ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ১৫:৩৩

“থাকলে শিশু সুরক্ষিত, উন্নয়ন হবে অর্জিত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিশু অধিকার ও শিশুর সুরক্ষায় সমাজসেবা অধিদফতর উদ্যোগে বান্দরবানে রুমা উপজেলার কনফারেন্স সভাকক্ষে সভাপতি মো. শামসুল আলম উপজেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিতে চাইল্ড হেল্পলাইন “১০৯৮” ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার ২১ জানুয়ারি উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা তার অনুপ্রেরণায় শুভ উদ্বোধন করেন।

এতে বান্দরবান জেলার সমাজসেবা অধিদফতরে ডিডি কর্মকর্তা মিন্টু মহরি, অতিরিক্ত রুমা উপজেলার সমাজসেবা কর্মকর্তা বরুন চন্দ্র দে, থানা কর্মকর্তা মো. আবুল কাশেম, শিক্ষা বিভাগের কর্মকর্তা অঞ্জন চক্রবর্তী, সাঙ্গু কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা, স্বাস্থ্য কমপ্লেক্স ডা. বামাপ্রু মারমাসহ চারটি ইউনিয়নে ইউপি চেয়ারম্যান, সংবাদকর্মীগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক ও শিক্ষিকাসহ সরকারি-বেসরকারি কর্মকর্তা, ধর্মীয় নেতৃবৃন্দসহ ছাত্র-ছাত্রীরা এ কর্মশালা উপস্থিত ছিলেন।

পরে উপজেলার সাতবিশিষ্ট মোবাইল টিম কমিটি গঠন করা হয়। এ টিমের মাধ্যমে উপজেলায় প্রাপ্ত অভিযোগসমূহ কেন্দ্রের সাথে যোগাযোগ করে গুরুত্বসহকারে সমাধান করা হবে।

বান্দরবান জেলার সমাজসেবা অধিদফতরে কর্মকর্তা বলেন, সারাদেশে শিশুদের সুরক্ষায় সমাজসেবা অধিদফতরের অধীনে ইউনিসেফের সহায়তায় চাইল্ড হেল্পলাইন “১০৯৮” চালু করা হয়েছে। 

এর মাধ্যমে দেশের যেকোন প্রান্তের যেকোন শিশু কোন ধরনের সহিংসতা, নির্যাতন ও শোষণের শিকার হলে শিশু নিজে অথবা অন্য যে কোন ব্যক্তি বিনামূল্যে সহায়তা চাইতে পারবেন এবং ফোন করার সাথে সাথে যেকোন সমস্যা প্রতিকার করা হবে।

এ চাইল্ড হেল্পলাইন “১০৯৮” পর্যাপ্তমূলক সেবা পাওয়ার লক্ষ্যে চারটি ইউনিয়নে ইউপি চেয়ারম্যানদের প্রতি যেকোন পাহাড়ীঞ্চলে দুর্গম এলাকার প্রাপ্ত সেবা করার জন্য নির্বাহী কর্মকর্তা আহবান জানিয়েছেন। 

এবিএন/চনুমং মারমা/গালিব/জসিম 

এই বিভাগের আরো সংবাদ