আজকের শিরোনাম :

আবারও ৭.২ ডিগ্রিতে নামলো পঞ্চগড়ের তাপমাত্রা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ১০:১৭

মাঘের শুরুতেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি আর হিমালয়ের হিমেল হাওয়ায় আরও একবার এক অঙ্কের ঘরে নামলো পঞ্চগড়ের তাপমাত্রা।

মঙ্গলবার (২১ জানুয়ারি) সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা সাত দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। তবে মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে তেঁতুলিয়াসহ পঞ্চগড়ে। গতকাল তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল নয় দশমিক চার ডিগ্রি সেলসিয়াস।

চলতি মৌসুমে চতুর্থবার এই মাঝারি শৈত্যপ্রবাহের নাকাল গোটা পঞ্চগড়।  উত্তরের হিমেল বাতাস। এতে দুর্ভোগ বেড়েছে খেটে খাওয়া মানুষের। আয় কমেছে কৃষক, শ্রমিক, রিকশা ভ্যান চালকসহ দিনমজুরদের।

হিমেল বাতাস ও কনকনে শীতে দিনমজুর, সাধারণ মানুষ ঘর থেকে বের হতে পারছে না। আর সন্ধ্যার পর থেকে ছিন্নমূল অসহায় মানুষ ফুটপাতে খড়-কুটায় আগুন জ্বালিয়ে শীত নিবারণ করছে। তাদের হাতে এখনো পর্যাপ্ত পৌঁছায়নি  শীতবস্ত্র। ফলে মানবেতর জীবনযাপন করছে তারা। তীব্র শীতে শিশু এবং বয়স্ক মানুষ শীতজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছেন জেলার হাসপাতালগুলোতে।

পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, মঙ্গলবার (২১ জানুয়ারি)  সকালে সর্বনিম্ন তাপমাত্রা ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এখনও তেঁতুলিয়া এবং আশপাশের এলাকায় মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলছে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ