আজকের শিরোনাম :

মণিরামপুরে পরকীয়ার জেরে স্ত্রীকে হত্যার অভিযোগ : স্বামী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২০, ২০:০০

যশোরের মণিরামপুরে লিপিকা দাস (২৩) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতরাত ১১টার দিকে থানার এসআই জহির রায়হান উপজেলার মাঝিয়ালী গ্রামে স্বামী বিজয় দাসের বাড়ি থেকে লাশটি উদ্ধার করে। যৌতুক ও নিজের পরকীয়ার জেরে বিজয় দাস স্ত্রীকে পিটিয়ে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখার অভিযোগ লিপিকার স্বজনদের। পুলিশ বিজয় দাসকে আটক করেছে।

বিজয় দাস মাঝিয়ালী গ্রামের ধীরেন দাসের ছেলে। তিনি জুতা সিলাই করে সংসার চালান। আর লিপিকা কেশবপুর উপজেলার খতিয়াখালি গ্রামের পাগল দাসের মেয়ে। ৬-৭ বছর আগে বিজয় দাসের সাথে তার বিয়ে হয়। ওই দম্পতির প্রীতি (৪) ও প্রিতম (২) দুটি সন্তান রয়েছে।

লিপিকার ভাই সাধন দাস জানান, বিয়ের পর থেকে লিপিকাকে ঘরে নিতে চাইত না বিজয়। টাকার জন্য বিভিন্ন সময়ে বিজয় তাকে মারধর করত। কয়েকদিন আগে বিজয় জমি কিনবে বলে দুই লাখ টাকা দাবি করে। সেই টাকা দিতে না পারায় লিপিকাকে পিটিয়ে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখেছে সে।
সাধন বলেন, গতকাল শনিবার সন্ধ্যার পরপরই লিপিকাকে হত্যা করে গলায় লুঙি জড়িয়ে তার লাশ ঝুলিয়ে রাখে বিজয়। লিপিকার মরার খবর বিজয় আমাদের জানায়নি। লিপিকা আত্মহত্যা করেছে, এমন খবর প্রচার করে তারা তাকে দাহ্য করার জন্য শ্মশানে নেওয়ার কাজ শুরু করে। পরে বিজয়ের পাশের বাড়ি থেকে মোবাইল পেয়ে আমরা দ্রুত চলে আসি।

লিপিকার ভাবি শোভা দাস বলেন, বিজয় আগের স্ত্রী ও চার সন্তান থাকার বিষয়টি গোপন করে লিপিকাকে বিয়ে করে। বিয়ের পর থেকে এক বছরও ভালভাবে সংসার করতে পারেনি লিপিকা। বিজয় ঢাকায় ও চট্টগ্রামে জুতা সিলাইয়ের কাজ করত। লিপিকাও তার সাথে থাকত। চট্টগ্রামে এক নারীর সাথে বিজয়ের পরকীয়া আছে। এই কারণে লিপিকাকে পিটিয়ে ঘর থেকে বের করে দেয় বিজয়। পরে কেশবপুরে আমাদের বাড়িতে আশ্রয় নেয় লিপিকা। এই নিয়ে আমরা কেশবপুর থানায় অভিযোগ করি। গত ২২ ডিসেম্বর থানায় মুসলেকা দিয়ে লিপিকাকে নিয়ে আসে বিজয়। এরপর শনিবার রাতে তাকে পিটিয়ে হত্যা করে।

মণিরামপুর থানার এসআই জহির রায়হান বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, লিপিকা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। স্বজনদের অভিযোগের ভিত্তিতে বিজয়কে হেফাজতে নিয়েছি।

মণিরামপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) শিকদার মতিয়ার রহমান বলেন, এই ঘটনায় লিপিকার স্বজনরা আত্মহত্যার প্ররোচনার অভিযোগে বিজয়ের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিয়েছেন।
 

এবিএন/ইয়ানূর রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ