আজকের শিরোনাম :

চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের পরিচালনা পরিষদের সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২০, ১৭:০০

চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের  মূল্যবোধ ও নৈতিকশিক্ষা দেওয়ার  উপর গুরুত্বারোপ করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। তিনি আজ রবিবার সকালে টায়গারপাসস্থ চসিক সম্মেলন কক্ষে চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভায় সভাপতির বক্তব্যে একথা বলেন।

 এ সময় কাউন্সিলর গোলাম হায়দার মিন্টু,মোঃ আজম,মোঃ আবুল হাসেম, প্রধান প্রকৌশলী লে.কর্ণেল সোহেল আহমদ,প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়য়া,মেয়রের একান্ত সচিব মো. আবুল হাসেম, লামা বাজার এস এ সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহাদাত হোসেন মাহমুদ, অভিভাবক সদস্য জাহেদ রাজা, সদস্য শেলী আকতার,  শিক্ষক প্রতিনিধি নুরুল কবির, আতিক উল্লাহ চৌধুরী, গোলজার বেগম সিটি কর্পোরেশন মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি মো. খসরু হোসেন, মো. আজজুল হক, রোকসানা আকতার, শিক্ষক প্রতিনিধি রশ্নি আকতার, আমাত হোসেন, প্রধান শিক্ষক মো. সাইফুল্লাহ,কাপাসগোলা সিটি কর্পোরেশন মহিল কলেজের অধ্যক্ষ ও সদস্য সচিব মনোয়ার জাহান বেগম, বিদ্যোতসাহী সদস্য জবি মো. ইব্রাহিম, মাওশি এস এম শহিদুল ইসলাম, অভিভাবক প্রতিনিধি সদস্য মো. আবুল কালাম, হাজী মো. মুসা, বিনা মল্লিক, শিক্ষক প্রতিনিধি সদস্য নুর বানু চৌধুরী, সমিরন কুমার শীল, এনামুল হক, পূর্ব বাকলিয়া সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয় কলেজের অধ্যক্ষ ও সদস্য সচিব মো. আবু তালেব আবদুল করিম, অভিভাবক সদস্য কাজী শাহিনা সুলতানা, শিক্ষক প্রতিনিধি চিত্রা চন্দ, মো. আসিফুর রহমান ফারুকী প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় সিটি মেয়র বলেন, চসিক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠান সমূহের ফলাফল শিক্ষাবোর্ডের   ফলালের দিক থেকে পাশের হার বেশি থাকলেও মানের দিক থেকে এখনো পিছিয়ে আছে। শিক্ষার মান বৃদ্ধিতে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষকদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষকরা যদি তাদের দায়িত্বের প্রতি অনুগত থেকে নিষ্ঠার সহিত কাজ করেন তাহলে শিক্ষার্থীরা উপকৃত হবে। শিক্ষকরাই পারে শিক্ষার্থীদের কাউন্সিলিং করে সঠিক গাইডলাইন্সের মাধ্যমে তাদের গড়ে তুলতে। শিক্ষকতা পেশাটি একটি মহৎ ও মহান পেশা। সবচেয়ে সম্মানজনক পেশা হল এই শিক্ষকতা পেশা।সমাজে শিক্ষকের মর্যাদা অনেক উপরে। সে মহৎ ও সম্মানজনক পেশাকে বিকৃত না করার আহবান জানান মেয়র।প্রতিষ্ঠান প্রধান দায়িত্ব সহকারে শিক্ষকদের সমন্বয়ে শিক্ষা মানোন্নয়নে আন্তরিকতাসাথে কাজ করতে হবে। একজন শিক্ষার্থী জীবনে নৈতিক শিক্ষার প্রভাব খুবই সহায়ক ভূমিকা পালন করে।

এ প্রজম্মের শিক্ষার্থীরা যাতে বিপদগামী না হয়,ভাল আর মন্দের মধ্যে পার্থক্য বুঝতে পারে,তারা যেন আগামী দিনের সুনাগরিক হিসেবে তৈরী হতে পারে সেজন্য নৈতিকশিক্ষা প্রদানের মাধ্যমে পথপ্রদর্শক হিসেবে শিক্ষকদের কার্যকরী ভূমিকা রাখার প্রতি তাগাদাদেন মেয়র।মেয়র পরিচালনা কমিটির সকলকে সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সাথে শিক্ষা প্রতিষ্ঠানের মান উন্নোয়ন ও প্রসার,সুনাম-সুখ্যাতি বৃদ্ধি জন্য নিরলসভাবে দায়িত্ব পালন করার আহবান জানান। সভার শুরুতে ম্যানেজিং কমিটি ও গভর্নিং বডির সদস্যরা মেয়রকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ