আজকের শিরোনাম :

নোয়াখালীতে নকল ক্যাবল ও বাল্ব উদ্ধার, ৪ জনের কারাদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২০, ১৩:৫৭

নোয়াখালীর সোনাপুর ও চৌমুহনী বাজারে বিআরবি ও আরএফএল’র নকল কেবল বিক্রয় ও মুন সুপার স্টার এনার্জি বাল্ব তৈরি করার দায়ে তিনজনকে ৬ মাসের ও ১ জনকে ৭ মাসের দণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। 

গতকাল শনিবার (১৮ জানুয়ারি) সকাল থেকে বিকাল পর্যন্ত নোয়াখালীর সদর উপজেলার সোনাপুর ও বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজার এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন, নোয়াখালী জেলা এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খান।

এ সময় আদালত পরিচালনায় সহযোগিতা করেন র‌্যাব- ১১, লক্ষ্মীপুর কোম্পানী কমান্ডার (এএসপি) সালেহ আহমেদ এবং বিজলী ক্যাবল ও বিআরবি ক্যাবল’র কর্মকর্তাগণ।  

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আরএফএল কোম্পানীর নকল বিজলী ক্যাবল বিক্রয় ও মুন সুপার স্টার এনার্জি লাইট তৈরি ও প্যাকেটজাত করে বিক্রয়ের দায়ে আমান ইলেক্ট্রিকের স্বত্বাধিকারী আমান উল্লাহকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ও ৫১ ধারায় ৭ মাসের বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হয়। 

বিআরবি ব্রান্ডের নকল ক্যাবল মজুদ ও বিক্রয়ের দায়ে নোয়াখালী ইলেক্ট্রিকের স্বত্বাধিকারী মো. শামসুল আরেফিন, বিনিময় ইলেক্ট্রিকের স্বত্বাধিকারী মোশারেফ হোসেন ও আব্দুল্লাহ ইলেক্ট্রিকের স্বত্বাধিকারী মো. ইউসুফ দুলালকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪১ ধারায় প্রত্যেককে ৬ মাস করে কারাদণ্ড প্রদান করে নোয়াখালী জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

মোবাইল কোর্ট চলাকালীন ৪টি প্রতিষ্ঠান থেকে দুটি ব্রান্ডের ৩০৯ কয়েল ক্যাবল জব্দ করা হয়েছে।

এবিএন/গোলাম মহিউদ্দিন নসু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ