শৈলকুপায় থানা ওসিকে প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২০, ১১:৫২ | আপডেট : ১৯ জানুয়ারি ২০২০, ১১:৫৪

মারধর করার অভিযোগ থানায় না নিয়ে উল্টো অকথ্য ভাষায় গালিগালাজ করার প্রতিবাদ ও ওসিকে প্রত্যাহারের দাবিতে ঝিনাইদহের শৈলকুপায় সড়ক অবরোধ করেছে শ্রমিকরা।

গতকাল শনিবার দুপুরে জেলার শৈলকুপা উপজেলার গাড়াগঞ্জ বাসস্ট্যান্ডে ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে শ্রমিকরা। এ সময় দুই পাশে দীর্ঘ লাইন পড়ে যায়। ভোগান্তিতে পড়ে ওই মহাসড়কে চলাচলকারী চালক ও যাত্রীরা।

জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান খোকন এ সময় অভিযোগ করেন, গত শুক্রবার এম এস সোনার বাংলা নামের একটি বাসের সুপারভাইজার আকাশ শেখকে যাত্রীরা মারপিট করে। 

এ ঘটনায় গত শুক্রবার রাতে থানায় অভিযোগ জমা দিতে গেলে শৈলকুপা থানার ওসি বজলুর রহমান অভিযোগ না নিয়ে উল্টো অকথ্য ভাষায় গালিগালাজ করে। তারা বাসের শ্রমিক ও মালিকদের অপমান করে। এর প্রতিবাদে ও ওসিকে প্রত্যাহারের দাবিতে তারা সড়ক অবরোধ করেছেন। প্রায় দেড়ঘন্টা চলা এই অবরোধ কর্মসূচিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয় শ্রমিকরা।

এ ব্যাপারে শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, গত শুক্রবার রাতে জেলা ছাত্রলীগের ত্রাণ বিষয়ক সম্পাদক রাকেশ সোনার বাংলা নামের বাসে করে আসছিল। এ সময় ভাড়া নিয়ে বাসের সুপারভাইজার আকাশ ও ওই যাত্রী রাকেশ এর সাথে কথাকাটি হয়। এক পর্যায়ে যাত্রী রাকেশ তাকে নাকি মারপিট করে। 

এ ঘটনাকে কেন্দ্র করে গতকাল শনিবার দুপুরে শ্রমিকরা ১০ মিনিটের মত সড়ক অবরোধ করে। তিনি মামলা না নেওয়া ও সুপারভাইজারকে গালিগালাজ দেওয়ার বিষয়টি অস্বীকার করেন। 

তিনি আরো বলেন, এ ঘটনায় দুপুরে থানায় রাকেশকে আসামি করে মামলা করা হয়েছে।  

এবিএন/যবনিকা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ