আজকের শিরোনাম :

চকরিয়ায় এমপি জাফর আলমের নেতৃত্বে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২০, ১৪:৩৫

চকরিয়া পৌরশহরকে যানজট ও পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে অভিযানে নেমেছে কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম। 

আজ শনিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চিরিংগা পৌরশহরে এ অভিযান চালানো হয়।

চকরিয়া উপজেলা প্রশাসনের নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান এবং চকরিয়া পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরীর সহযোগিতায় অভিযানে সাথে ছিলেন চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাবিবুর রহমান, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. শফিকুল আলম চৌধুরীসহ রাজনৈতিক, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা। 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, পৌরশহরকে যানজটমুক্ত এবং পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে নিয়মিত অভিযানের অংশ হিসেবে স্থানীয় সংসদ সদস্য আলহাজ জাফর আলম, পৌরসভার মেয়র মো. আলমগীর চৌধুরী, থানার ওসি হাবিবুর রহমানসহ রাজনৈতিক, সাংবাদিক, সামাজিক ও সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা সার্বিক সহযোগিতা করেন। 

তিনি আরো বলেন, পৌরশহরের পুরাতন বাসটার্মিনালের অবস্থিত কাউন্টারগুলোকে বার বার নির্দিষ্ট টার্মিনালে চলে যাওয়ার জন্য বললেও তারা সেখানে না যাওয়ায় বেশ কয়েকটি কাউন্টারে তালা লাগিয়ে দেয়া হয়েছে। 

এছাড়া সড়কে অবৈধভাবে পাকিং করে যানজট সৃষ্টি করায় ম্যাজিক গাড়ি, সিএনজি, টমটম এবং সড়কের ওপর পণ্য রাখার দায়ে বিভিন্ন  প্রতিষ্ঠানের কাছ থেকে ২৭ হাজার ৪৫০ টাকা জরিমানা আদায় করা হয়।

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলম বলেন, চকরিয়াকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন এবং যানজটমুক্ত শহর হিসেবে গড়ে তুলতে প্রশাসনের সার্বিক সহায়তায় কাজ করে যাচ্ছি। পৌরশহরে প্রাণকেন্দ্র চিরিংগা স্টেশনে যাতে যানজট সৃষ্টি না হয় সেজন্য আমি মেয়র থাকাকালে আধুনিক সুবিধা দিয়ে বাস টামিনাল নির্মাণ করেছি। কিন্তু কিছু অসাধু বাস কাউন্টার মালিক নির্দিষ্ট বাস টার্মিনালে কাউন্টার বন্ধ করে তারা চিরিংগা পৌরশহরে কাউন্টার খুলে বসেছে। তাদেরক বার বার সময় দেয়ার পরও তারা কথা রাখেনি। তাই বাধ্য হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, পৌর মেয়র ওসিসহ সবাইকে নিয়ে উচ্ছেদ অভিযান এবং শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযানে নেমেছি।

তিনি আরো বলেন, কোন অবস্থাতেই পৌরশহরে যানজট সৃষ্টি করা যাবে না। সাথে সাথে সবাইকে নিজ নিজ দায়িত্ববোধ থেকে শহরকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে ভূমিকা রাখতে হবে। 

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ