অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভবন উদ্বোধন করলেন চসিক মেয়র

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২০, ২০:০৯

অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত বহুতল ভবন উদ্বোধন করা  হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে এই নব নির্মিত ভবনটির উদ্বোধন  করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনে মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন। ১১তলা বিশিষ্ঠ নতুন ভবন নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১৬ কোটি টাকা। প্রতিষ্ঠানের নিজস্ব অর্থায়নে  এই বহুতল ভবন নির্মিত হয়।  নব নির্মিত এই ভবনে থাকছে ৩৯ টি শ্রেনী কক্ষ, কম্পিউটার ল্যাব, লাইব্রেরি, মাল্টিমিডিয়া হলরুম, গালর্স কমন রুম, মিটিং রুম, টিটার্চ রুম, অধ্যক্ষ কক্ষ, ফাস্ট এইড মেডিকেল রুম, স্টোর রুম, এ্যাডমিশন ও একাউন্ট রুম ও অত্যাধুনিক লিফট এবং প্রতিটি ফ্লোরে ওয়াশরুম।

এছাড়া আরো রয়েছে ক্লোজ সার্কিট ক্যামেরায় সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা। এই উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপত্বি করেন দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি. এর ব্যবস্থাপনা কমিটির কোষাধ্যক্ষ ও ভবন নির্মাণ কমিটির আহবায়ক মোফাখখারুল ইসলাম খসরু। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন  দি চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি. এর ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক  মোহাম্মদ শাহজাহান। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক লিলি বড়–য়া।

শিক্ষার্থীদের পক্ষে অনুভুতি প্রকাশ করে বক্তব্য রাখেন স্কুলের দশম শ্রেনীর শিক্ষার্থী তানিয়া আকতার চৌধুরী। অনুষ্ঠানে সমাজসেবক এ এ এম সাইফুদ্দিন, কাউন্সিলর মো. মোরশেদ আলম, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর জেসমিন পারভীন জেসি, ব্যবস্থাপনা কমিটির সহ সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইদ্রিস, সদস্য মো. আলমগীর পারভেজ, মো. আলাউদ্দিন আলম, প্রকৌশলী জেড এস এম বখতেয়ার, মো. শাহ আলম বাবলু, মো. নুরুল ইসলাম, মো. রাশেদুল আমিন, নুরুল ইসলাম শাহীন, সাবেক সম্পাদক প্রকৌশলী আলী আহমেদ,সিরাজুল ইসলাম ও প্রকৌশলী হারাধন আচার্য্যসহ অভিভাবক, শিক্ষক,শিক্ষার্থী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

সিটি মেয়র বলেন, নারী শিক্ষা বিস্তারে অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয় অনন্য ভূমিকা পালন করে যাচ্ছে। লেখাপড়ার মানদন্ড ও  পরীক্ষার ফলাফলে কৃতিত্বের স্বাক্ষর রয়েছে এই প্রতিষ্ঠানটির। এই প্রতিষ্ঠানটি ফলাফলের দিক দিয়ে দশের মধ্যে থাকলেও আগামীতে পিএসসি, জেএসসি এবং এস এসসিতে-তে  শতভাগ  পাশের মাধ্যমে বোর্ডের সেরাদের মধ্যে সেরা প্রতিষ্ঠান হিসেবে স্থান করে নিবে বলে মেয়র প্রত্যাশা করেন।

সিটি মেয়র বলেন, বর্তমান সরকার উন্নত পরিবেশ সমৃদ্ধ ও আইটি সংযুক্ত শিক্ষা প্রতিষ্ঠান গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন । এই প্রতিষ্ঠানের নতুন ভবনটি সরকারের উদ্দেশ্য ও লক্ষ্যের সম্পুরক হিসেবে কাজ করবে। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, এই বিদ্যালয়ের ভাবমূর্তি  রক্ষায় অধ্যয়নে শিক্ষার্থীদের মনোযোগী ও পরিশ্রমী হতে হবে। মেনে চলতে হবে পারিবারিক অনুশাসন। পালন করতে হবে প্রত্যেকের ধর্মীয় রীতিনীতি। তবেই নিজেকে একজন সৎ , আদর্শবান ও মূল্যবোধ সম্পন্ন আলোকিত মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবে। এই ব্যাপারে শিক্ষকদেরও ক্লাসে পাঠদানে আন্তরিক হওয়ার আহবান  জানান মেয়র। পরে মেয়র ফলক উম্মোচন করে নতুন ভবনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ