আজকের শিরোনাম :

শিবপুরে সেনাবাহিনীর আরভিএন্ড এফ ডিপোর বিনামূল্যে গবাদি প্রাণির চিকিৎসা প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০২০, ১৮:৩৬

বাংলাদেশ সেনাবাহিনী সাভার অঞ্চলের সহযোগিতায় নরসিংদীর শিবপুর উপজেলার দত্তেরগাঁও মধ্যপাড়া উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) স্থানীয় জনসাধারণের গবাদিপ্রাণি ও হাঁস-মুরগীর বিনামূল্যে টিকা, কৃমিনাশক ও অসুস্থ্য গবাদিপ্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

এছাড়াও গরু মোটাতাজাকরণ বিষয়ক পরামর্শ প্রদান, ঘাসচাষ, গবাদিপ্রাণি পালন, খামার ব্যবস্থাপনাসহ গবাদিপ্রাণির সাধারণ রোগের লক্ষণ এবং প্রতিকার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। স্থানীয় জনসাধারণের মধ্যে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা পরিলক্ষিত হয়। আরভিএন্ড এফ ডিপো এর ব্যবস্থাপনায় সকালে চিকিৎসা সেবা প্রদান কার্যক্রম উদ্বোধন করেন কর্নেল এস এম আজিজুল করিম হুসাইনী।

ক্যাম্পে চিকিৎসা সহায়তা প্রদান করেন আরভিএন্ড এফ ডিপোর অফিসারগণ এবং স্থানীয় উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা। এছাড়াও এই চিকিৎসা ক্যাম্পে সেনাবাহিনীর সাভার অঞ্চলের কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি এবং বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, স্থানীয় কৃষকরা উপস্থিত ছিলেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ক্যাম্পে যে সংখ্যক গবাদিপ্রাণি ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান করা হয় তা হলো গরু-২০১৭, মহিষ-১০৩, ছাগল-১৩৮৫, ভেড়া-৭৮৫, হাঁস-১৩২৭, মুরগী-২০৮২, কবুতর-২১০৪।

এছাড়া দত্তেগাওঁ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও দত্তেগাওঁ মধ্যপাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহ প্রদানের জন্য খেলার সামগ্রী বিতরণ করা হয়।
 

এবিএন/আনোয়ার  হোসেন স্বপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ