ডিমলায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২০, ১৯:০৫

নীলফামারীর জেলার ডিমলা উপজেলায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী (মুজিববর্ষ) উদযাপন ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আজ শনিবার (১১ জানুয়ারি) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে অর্থনৈতিক সম্পর্ক বিভাগ- অর্থ মন্ত্রনালয়ের উদ্যোগে-বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে 'বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা থেকে একটি ব্যালী বের করা হয়। র‌্যালীতে উপজেলা প্রশাসনের সকল দপ্তরসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশগ্রহণ করে। র‌্যালীটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা মাঠে এসে শেষ হয়।ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়শ্রী রানী রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযেদ্ধা তবিবুল ইসলাম, চেয়ারম্যান উপজেলা পরিষদ ডিমলা।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নূর ই আলম সিদ্দিকী, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিরেন্দ্র নাথ রায়, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা সিদ্দিকা, ডিমলা থানার ওসি মফিজ উদ্দিন শেখ, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার দাস, ডিমলা সরকারী মহিলা মহা বিদ্যালয়ের অধ্যক্ষ মোখলেছুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা সেকেন্দার আলী,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেজবাহুর রহমান, বিআরডিবি কর্মকর্তা- রাজিউর রহমান (রাজু), ফায়ার সার্ভিস কর্মকর্তা আবু বক্কর সিদ্দিক, ডিমলা বিএমআই কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের, স্থানীয় সংবাদিক বৃন্দ সহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন-ভিত্তিক স্থির চিত্র প্রদর্শন করেন এবং সারাদিন ব্যাপি মনোজ্ঞ সাংস্কৃতি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। অপর দিকে গতকাল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস ও মুজিববর্ষের ক্ষণগণনার শুধ উদ্বোধন করেন- উপজেলা নির্বাহী অফিসার ও বঙ্গবন্ধু ম্যূরাল চত্ত্বরে পুষ্পমাল্য অর্পণ করেন।  


এবিএন/বাদশা সেকেন্দার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ