আজকের শিরোনাম :

উলিপুরে ৩দিন ব্যাপী ‘লোকজ উৎসব’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২০, ১৬:১৯

কুড়িগ্রামের উলিপুরে ৩দিন ব্যাপী ‘উলিপুর লোকজ উৎসব’ এর উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার সকালে শহীদ মিনার চত্ত্বরে ‘শিকড়ের সন্ধানে উৎসবে মাতি’ শ্লোগান ধারন করে উলিপুর লোকজ উৎসব পরিষদের আয়োজনে উৎসবের উদ্বোধন  করেন, উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদের।

উদ্বোধন শেষে শহীদ মিনার চত্ত্বর থেকে গ্রামীন সংস্কৃতি ও ঐতিহ্য সম্বলিত বিভিন্ন প্লাকার্ড, ব্যানার, ঢাক-ঢোল, ফেস্টুন নিয়ে একটি বর্নাঢ্য শোভাযাত্রা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করেন। এসময় বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, স্কুল-কলেজের ছাত্র-ছাত্রিসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশ গ্রহণ করেন।  

উৎসব পরিষদের আহবায়ক রথীন্দ্র প্রসাদ পান্ডের সভাপতিত্বে দিনব্যাপী বিজয় মঞ্চে স্মারক গ্রন্থের মোড়ক উন্মোচন, লাঠি খেলা, জারি গান, সংগীত প্রতিযোগিতা, সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনার মধ্যদিয়ে রাতে গ্রামবাংলার ঐতিহ্যবাহী যাত্রাপালা পরিবেশিত হবে।

দ্বিতীয় দিন ১২ জানুয়ারী রবিবার লোকজ সংগীত প্রতিযোগীতা, লাঠিখেলা, জারি গান, লোকজ সংস্কৃতি নিয়ে আলোচনা, পালাগান ও সন্ধ্যাায় সম্মাননা প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হবে। সমাপনী দিন ১৩ জানুয়ারী সোমবার সংগীত প্রতিযোগীতার চুড়ান্ত পর্ব, আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও সমাপনী সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে লোকজ উৎসবের সমাপ্তি হবে।


এবিএন/আব্দুল মালেক/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ