আজকের শিরোনাম :

শার্শায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২০, ১০:২৯

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস, আর এই দিন থেকেই শুরু করা হলো বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার আনুষ্ঠানিক কার্যক্রম। ১৯২০ সালের ১৭ মার্চ বঙ্গবন্ধু জন্মগ্রহণ করেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায়।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের শুরুর মুহূর্তে গ্রেফতার হয়ে পাকিস্তান কারাগারে বন্দি জীবন শেষে লন্ডন-দিল্লি হয়ে ১০ জানুয়ারি দেশে ফেরেন বঙ্গবন্ধু। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে এবং বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনে সমগ্র দেশে সরকারের পক্ষ থেকে ক্ষণগণনার কার্যক্রম হাতে নেওয়া হয়।

গতকাল শুক্রবার (১০ জানুয়ারি) বিকাল ৪টায় সারাদেশের ন্যায় যশোরের শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার কার্যক্রমে উপজেলা চত্ত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

র‌্যালিতে নেতৃত্ব দেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু। র‌্যালিটি উপজেলা প্রশাসন হয়ে শার্শা বাজার প্রদক্ষিণ করে উপজেলা প্রাঙ্গণে যেয়ে শেষ হয়। এ সময় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। 

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরও অংশ নেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, অধ্যক্ষ ইব্রাহিম খলিল, আইসিটি অফিসার আহসান হাবীব, এসিল্যান্ড খোরশেদ আলম ও উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা/কর্মচারীবৃন্দ। 

এছাড়াও র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করেন শার্শা উপজেলার বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।

এবিএন/আয়ুব হোসেন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ