সুনামগঞ্জে পাওনা টাকাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০২০, ০৯:৪০

সুনামগঞ্জ সদর উপজেলার সুরমা ইউনিয়নের সৈয়দপুর গ্রামে দোকান বাকির ৭০ টাকা পাওনাকে কেন্দ্র করে গ্রামের একটি চিহ্নিত চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী চক্রে দাড়াঁলো অস্ত্র দা ও রামদা দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিবাদী মানুষ মো. নুরুল ইসলাম মরলকে। 

তিনি গত ৯ জানুয়ারি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

গতকাল শুক্রবার বিকেলে তার লাশ গ্রামের বাড়িতে এলে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়। তাকে দেখতে হাজারো মানুষ জড়ো হন তার বাড়িতে। পরে বিকেলে গ্রামের মাঠে তার নামাজে জানাযা শেষে গ্রামের কবরস্থানে তাকে দাফন করা হয়। 

উল্লেখ্য, সৈয়দপুর গ্রামের মো. আব্দুল মন্নানের ছেলে মো. শিমুল মিয়ার দোকানে ৭০ টাকার পাওনা ছিল নিহত নুরুল ইসলামের। এরই জের ধরে সকালে গ্রামের প্রভাবশালী সুরমা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. আব্দুস ছত্তারের স্বজন ও আব্দুল মালেক ইয়াবা কারবারি মাদক ব্যবসায়ী গংদের অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করায় গত ৬ জানুয়ারি সকাল ৯টায় বিষয়টি সালিশে দেখার কথা বলে নুরুল ইসলামকে ডেকে গ্রামের মধ্যপাড়া প্রাইমারী স্কুলের রাস্তার পাশে নিয়ে এলোপাতাড়ি দাড়াঁলো অস্ত্র দিয়ে মাথা, ঘাড় ও বামহাতে কুপিয়ে গুরুতর আহত করেন। এ সময় নুরুল ইসলামের পরিবারের আরো ১০ জন আহত হন। 

তাৎক্ষণিক নুরুল ইসলামকে সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পর তার অবস্থার অবনতি হলে ঐদিনই গুরুতর ৬ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজে পাঠানো হয়। 

গত ৯ জানুয়ারি নুরুল ইসলাম চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
 
এবিএন/অরুন চক্রবর্তী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ