আজকের শিরোনাম :

নরসিংদীতে গোয়েন্দা পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহত ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জুন ২০১৮, ১৪:৪১

নরসিংদী, ৩০ জুন, এবিনিউজ : নরসিংদীর মধ্য শিলমান্দীতে গোয়েন্দা পুলিশের সাথে বন্দুকযুদ্ধে অটোরিক্সা ছিনতাইকালে শ্বাসরোধ ও জবাই করে হত্যা চক্রের মূল হোতা ও দলনেতা ইদ্রিস (২৮) নিহত।

গতকাল শুক্রবার দিবাগত রাত ২টার দিকে সদর উপজেলার মধ্য শিলমান্দীতে অভিযান চলাকালে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে নিহত ইদ্রিস (২৮) কুড়িগ্রাম জেলার নাগেশ্বরির রাংগালিবসের আব্দুর রশিদের ছেলে।

গোয়েন্দা পুলিশ জানায়, গতকাল সন্ধ্যায় নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল থেকে গোপন সংবাদের ভিত্তিতে জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল গাফ্ফার এর একটি টিম ইদ্রিসকে আটক করে। আটকের পর সে গোয়েন্দা পুলিশের কাছে ১০টি হত্যাকান্ডের সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। পরে তাকে নিয়ে আজ দিবাগত রাত ২টার দিকে হত্যাকান্ডের স্থান চিন্হতকরণ, এই চক্রের আরো সদস্যকে আটক ও অস্ত্র উদ্ধারে অভিযান চলাকালীন সময় সদর উপজেলার মধ্য শিলমান্দী আব্দুল্লাহ ডাইং এর পাশে পৌঁছলে কয়েকজন অজ্ঞাত সহযোগীরা তাকে ছিনিয়ে নেয়ার জন্য গোয়েন্দা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে।

এ সময় গোয়েন্দা পুলিশও তাদেরকে লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে। পুলিশের পাল্টা আক্রমনে টিকতে না পেড়ে তারা পালিয়ে যায়। সেসময় তাদের ছোড়া গুলিতে আটককৃত ইদ্রিস গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। পরে ঘটনাস্থল থেকে ১টি বিদেশী পিস্তল ও ২ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। নিহতের লাশ নরসিংদী সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক আব্দুল গাফ্ফার বাদী হয়ে নরসিংদী মডেল থানায় ৩টি মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছেন। মামলা প্রক্রিয়াধীন।

এ ব্যাপারে আজ দুপুর ১টার দিকে নরসিংদী পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জাকির হাসান সাংবাদিকদের জানান, নিহত ইদ্রিস নরসিংদী ও আশপাশের জেলায় সখানকার স্থানীয় লোকদের সহযোগিতায় দীর্ঘদিন যাবৎ ইজিবাইক ছিনতাই ও চালকদের হত্যা করত। সে ভাসমান অবস্থায় থাকত বিধায় তাকে গ্রেপ্তার করা অসম্ভব ছিল। গতকাল সন্ধায় তাকে গোয়েন্দা পুলিশের একটি টিম গ্রেপ্তার করার পর হত্যাকান্ডের স্থান চিন্হিত করতে যায়।

এ সময় শিলমান্দীতে অভিযান চালানোর সময় নিহত ইদ্রিসের সহযোগীরা তাকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার জন্য পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে পাল্টা গুলি ছুড়ে গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের ছোড়া দুইটি গুলি তার মাথায় ও পিঠে লাগে। পরে তাকে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় নরসিংদী মডেল থানায় মামলা প্রক্রিয়াধীন। 

এবিএন/সুমন রায়/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ