আজকের শিরোনাম :

শিবপুরে নিম্নমানের সামগ্রী দিয়ে ভবন নির্মাণের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২০, ১৩:৩৮

শিবপুর উপজেলার দড়িপুড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে চারতলা ভবনের ৩টি ফ্লোর নিম্নমানের সামগ্রী দিয়ে ভবন নির্মাণ কাজের অভিযোগ পাওয়া গেছে। 

গত ৫ জানুয়ারি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে লিখিত অভিযোগ দিয়েছে দড়িপুড়া গ্রামের এলাকাবাসী। 

সরেজমিনে গিয়ে দেখা গেছে, তিনতলা ভবনের কাজ প্রায় শেষ হয়ে গেছে। নিম্নমানের ইট, লিংটারে চারটি রড় ও চুড়ি দেওয়ার কথা থাকলেও সেখানে চুড়ি ছাড়া দুইটি রড় দিয়ে সিমেন্ট বালির পরিমাণ কম দিয়ে ঢালাই করা হয়েছে। শুধুমাত্র তিনতলায় দরজা, জানালার গ্রীল খুলে ফেলে আংশিক ভাংচুড় করা হচ্ছে। এতে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করে পুনরায় তদন্ত করে কাজ করা জন্য দাবি জানায়। 

শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবীর বলেন, উপজেলা প্রকৌশল ইঞ্জিনিয়ারকে বিষয়টি তদন্ত করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে। 
উপজেলা প্রকৌশলী  ইঞ্জিনিয়ার তোফাজ্জল হোসেন বলেন, আমি দেশের বাইরে ছিলাম স্কুলের তদন্ত বিষয়টি সম্পর্কে অবগত না। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মাহমুদা আক্তার বলেন, স্কুলের বিষয়টি প্রতিষ্ঠানের পক্ষ থেকে অবহিত করেনি।

প্রধান শিক্ষক মনিরুজ্জামান মনির বলেন, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করা হয়েছে, যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করা হয়নি বলে তিনি স্বীকার করেন। 

বিদ্যালয়ের সভাপতি ইউপি সদস্য রবিউল্লাহ আল মামুন বলেন, ঠিকাদার নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করেছে বলে তিনি স্বীকার করেন। 

রাজমিন্ত্রী কোরবান আলী বলেন, ঠিকাদারের নির্দেশে আমি রড় কম দিয়ে কাজ করেছি। 

উল্লেখ্য, মো. কিরন, মো. জাফরুল্লা, মো. আমজাত এই কাজের ঠিকাদার, সাব-ঠিকাদার মো. রফিক ০১৭১৫৭৯২১৪৪ এই নাম্বারে বার বার ফোন করলে ফোনটি বন্ধ পাওয়া যায়। 

এবিএন/আনোয়ার হোসেন/গালিব/জসিম


 

এই বিভাগের আরো সংবাদ