আজকের শিরোনাম :

ঘরের ভেতরে বনের বাঘ!

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০২০, ০০:২৫

প্রতিদিনের মতো রাতে নিজের ঘরে ঘুমাতে গিয়েছিল ছোট শিশু আরাফাত। এমন সময় হঠাৎ সে উপলব্ধি করে খাটের নিচে কিছু একটা নড়াচড়া করছে। একটু ঝুঁকেই দেখতে পায় তার খাটের নিচে আস্ত একটা মেছো বাঘ। ভয়ে আত্মচিৎকার দেয় সে। এক পর্যায়ে আশপাশের লোকজন খাটের নিচ থেকে মেছো বাঘটি আটক করেন।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর) রাতে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মাঝিনা এলাকায় এ ঘটনা ঘটে। তবে এর আগেও রূপগঞ্জে জীবিত ও মৃত বাঘ উদ্ধার করেছিল স্থানীয়রা।

এ দিকে, ঘরের ভেতর থেকে মেছো বাঘ উদ্ধারের ঘটনায় আতঙ্কে রয়েছেন স্থানীয়রা।

এলাকাবাসী জানায়, ছনেরটেক মসজিদের ইমাম আব্দুর রশিদের ঘরের ভেতর থেকে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে ওই বাঘটি আটক করা হয়। পরে সেটিকে দেখতে ভিড় জমায় উৎসুক জনতা। এক পর্যায়ে স্থানীয় ইউপি সদস্য ওমর ফারুক ভূঁইয়া খবর পেলে তিনি পুলিশকে বিষয়টি অবগত করেন।

এ ব্যাপারে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এবি এম জাহাঙ্গীর রতন বলেন, ‘কায়েতপাড়ার বাসিন্দাদের একটি মেছো বাঘ আটকের খবর শুনেছি। আশপাশ ঝোপঝাড়পূর্ণ থাকায় ওই এলাকায় বাঘের আনাগোনা রয়েছে। এর আগেও ওই এলাকা থেকে একটি জীবিত মেছো বাঘ উদ্ধার করা হয়েছিল। পরে সেটিকে চিরিয়াখানায় পাঠিয়ে দিয়েছিলাম। এলাকায় আরও মেছো বাঘ রয়েছে বলেও স্থানীয়রা আগেই আমাকে অবগত করেছিল। বাঘটি চিড়িয়াখানায় পাঠাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহমুদুল হাসান দৈনিক অধিকারকে জানান, স্থানীয়রা মেছো বাঘ আটকের বিষয়টি তাকে অবগত করেছন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ