আজকের শিরোনাম :

আক্কেলপুরে আ. লীগ নেতার বাসায় গুলি ও ককটেল নিক্ষেপ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ ডিসেম্বর ২০১৯, ০৯:৫৮

জয়পুরহাটের আক্কেলপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক, জেলা পরিষদের সদস্য ও দৈনিক আজকালের খবরের আক্কেলপুর উপজেলা প্রতিনিধি আব্দুর রহিম ওরফে স্বাধীন মাস্টারের বাসায় ককটেল নিক্ষেপ ও গুলি বর্ষণ করেছে দুর্বৃত্তরা। 

গত শনিবার দিবাগত রাত ১২টা পাঁচ মিনিটে আক্কেলপুর পৌরশহরের পুরাতন বাজারে এ ঘটনা ঘটেছে। ওই রাতেই খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেলের ও দুটি গুলির খোসা আলামত হিসেবে জব্দ করেছে। 

আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক আব্দুর রহিমের বাসার ক্লোজ সার্কিট ক্যামেরার ভিড়িও ফুটেজে ককটেল নিক্ষেপ ও গুলি করার দৃশ্য ধরা পড়া পড়েছে। রাজনৈতিক প্রতিহিংসার কারণে এ ঘটনা ঘটনানো হয়েছে বলে আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম ধারণা করছেন। 

খবর পেয়ে গতকাল রবিবার সকালে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুস সালাম ও আওয়ামী লীগের নেতারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কারা এই হামলা চালিয়েছে এ ব্যাপারে পুলিশ এখনও কিছু জানাতে পারেনি। 

সিসি ক্যামেরার ফুটেজে দেখা গেছে আক্কেলপুর রেলগেট এলাকার দিক থেকে একটি মোটরসাকেলে দুই ব্যক্তি এসে আব্দুর রহিমের বাসার সামনে এসে মোটরসাইকেল দাঁড় করান। ওই দুই ব্যক্তির পরনে জ্যাকেট ও মুখ বাঁধা ছিল। রাত ১২টা পাঁচ মিনিটে আব্দুর রহিমের বাসার সামনে গাছের নিচ থেকে বের হয়ে এক ব্যক্তি তাঁর পকেট থেকে দুটি ককটেল বের করে আব্দুর রহিমের বাসার দোতলায় নিক্ষেপ করছেন। তখন ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। এরপর ককটেল নিক্ষেপকারী ব্যক্তি পরপর দুটি গুলি করে দ্রুত জয়পুরহাটের অভিমুখে চলে যায়। 

ওই এলাকার বাসিন্দারা জানান, শীতের রাতে তাঁরা সবাই ঘুমিয়ে পড়েছিলেন। গভীর রাতে বিকট শব্দ শুনে তাঁদের ঘুম ভেঙে যায়। কেউ আতশবাজি ফুটাচ্ছে বলে তাঁরা ভেবেছিলেন। 

পরে তাঁরা জানতে পারেন আওয়ামী লীগ নেতা, জেলা পরিষদের সদস্য ও সাংবাদিক আব্দুর রহিম (স্বাধীন মাস্টার) বাসায় দুর্বৃত্তরা ককটেল নিক্ষেপ ও গুলি বর্ষণ করেছে। পরে থানা পুলিশ ঘটনাস্থলে আসে। পুলিশ ঘটনাস্থল থেকে বিস্ফোরিত ককটেল ও দুটি গুলির খোসা জব্দ করে থানায় নিয়ে যায়। 

গতকাল রবিবার সকালে আওয়ামী লীগ নেতা ও সাংবাদিক আব্দুর রহিম স্বাধীন মাস্টার এবং সাংবাদিক মিনার হোসেনের বাসায় গিয়ে দেখা গেছে আওয়ামী লীগ নেতা আব্দুর রহিমের বাসার দ্বিতীয় তলার দেয়ালের কোণায় ককটেল বিস্ফোরণের কালচে দাগ রয়েছে। বাসার বেলকুনিকে বিস্ফোরিত ককটেল ছড়িয়ে-ছিটিয়ে পড়ে আছে। আব্দুর রহিমের বাসা থেকে একটি বাসার পর করতোয়ার সাংবাদিক মিনার হোসেনের বাসায়। মিনার হোসেনের বাসার গলিতে বিস্ফোরিত ককটেল ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে। 

সাংবাদিক মিনার হোসেন বলেন, খাওয়া-দাওয়া শেষে বাসার সবাই ঘুমিয়ে ছিলাম। রাতে হঠাৎ করেই আমার শয়নঘরের পাশে বিকট শব্দে ঘুম ভেঙে যায়। পরে আমার বাসার গলিতে ককটেলের কসটেপ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে রয়েছে।

আওয়ামী লীগ নেতা আব্দুর রহিম স্বাধীন মাস্টার বলেন, বাসায় ঘুমিয়ে ছিলাম। রাতে আমার বাসায় বিকট শব্দে ঘুম থেকে জেগে উঠি। তাৎক্ষণিকভাবে বাসার বৈদ্যুতিক মিটার নষ্ট হয়েছে বলে ভেবে ছিলাম। পরে বাজারের নৈশপ্রহরীকে ফোন করি। নৈশপ্রহরী আসার পর ঘটনাটি জানতে পারি। পরে থানায় ঘটনাটি জানায়। পুলিশ এসে বিস্ফোরিক ককটেল ও দুটি গুলির খোসা জব্দ করে থানায় নিয়ে যায়। বাসার সিটি টিভি ক্যামেরায় ককটেল নিক্ষেপ ও গুলি করার দৃশ্য ধরা পড়েছে। আমার সঙ্গে কারও শত্রুতা নেই। আমি আগামী কাউন্সিলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী এ কারণে রাজনৈতিক প্রতিহিংসায় এ ঘটনা ঘটনানো হয়েছে বলে ধারণা করছি। 

আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু ওবায়ে বলেন, আওয়ামী লীগ নেতা আব্দুর রহিমের বাসায় ককটেল নিক্ষেপ ও গুলি করা হয়েছে। আমরা রাত ১টায় খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিস্ফোরিত ককটেল ও দুটি গুলির খোসা জব্দ করেছি। ভীতি ছড়ানোর উদ্দেশ্যে এ ঘটনা ঘটাতে পারে ধারণা করা হচ্ছে। ঘটনার তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

এ ঘটনায় রিপোর্ট লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এবিএন/আতিউর রাব্বী তিয়াস/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ