আজকের শিরোনাম :

বিশুদ্ধ পানি সংকট দূর করনে সরকার কাজ করে যাচ্ছে : পরিকল্পনামন্ত্রী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৯, ১৮:২৮

জগন্নাথপুর-দক্ষিন সুনামগঞ্জ আসনের সংসদ সদস্য পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি বলেছেন এদেশের জন্য আওয়ামী লীগের মায়া রয়েছে তাই দেশের উন্নয়নে আওয়ামী লীগ সরকার কাজ করে যাচ্ছে। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন অর্থনীতিতে, শিক্ষায়, যোগাযোগ, বিদ্যুৎ ও চিকিৎসা সেবায় স্বয়ংসম্পূর্ন হচ্ছে।

তিনি বলেন ঢাকা, সিলেটের মানুষ যেভাবে সুযোগ সুবিদা পেয়ে থাকে ঠিক তেমনিভাবে যেন গ্রামের মানুষ সুযোগ-সুবিদা পায় সে লক্ষ্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। গ্রামের অসহায় দরিদ্রদের বিশুদ্ধ পানি সংকট দূর করনে গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু হয়েছে। পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আজ শুক্রবার দুপুরে জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য অধিদপ্তরের আয়োজনে স্বরূপচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে নিরাপদ পানি সরবরাহ ও স্যানিটেশন ব্যবস্থা  উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার কলকলিয়া, রানীগঞ্জ,  সৈয়দপুর-শাহারপাড়া ও আশারকান্দি ইউনিয়নের ৭শ হতদরিদ্র পরিবারের মধ্যে গভীর নলকূপ ৩শ ল্যাট্রিন বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন।

পরিকল্পনামন্ত্রী আরো বলেন ভাটি অঞ্চলের মানুষের প্রধান সমস্যা বিশুদ্ধ পানি। প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করে পানি সমস্যা নিরসনে কাজ করে যাচ্ছি। প্রধানমন্ত্রী সব সময় বয়স্ক, বিধবা ও অসহায় মানুষের খোজ খবর রাখেন। তাই তিনি অসহায়দের কল্যানে কাজ করার নির্দেশ দিয়েছেন। আওয়ামী লীগের সরকার কোন ভেদাভেদ করেনা উল্লেখ করে বলেন হিন্দু মুসলমানদের সমানভাবে দেখে।

মন্ত্রী বলেন আপনাদের হতাশ হওয়ার কারন নেই। সামনে আরো বেশী উন্নয়ন নিয়ে আসছি। বিধবা, বয়স্ক, প্রতিবন্ধী ভাতা ছাড়াও বিভিন্ন ধরনের ভাতার পরিকল্পনা করছে সরকার। তিনি উন্নত বাংলাদেশ প্রতিষ্টায় সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহবান জানান। জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ। জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আব্দুর রব সরকারের পরিচালনায় অনুষ্টানে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী,

উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মধু সুদন ধর, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মো: ইখতিয়ার উদ্দিন চৌধুরী, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, পাটলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল হক, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া, মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরীন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান,

জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক শফিক, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন ভুইয়া, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না প্রমূখ। পরে রানীগঞ্জ, কলকলিয়া, সৈয়দপুর শাহারপাড়া ও আশারকান্দি ইউনিয়নের ৭শ হতদরিদ্র পরিবারের মাঝে নলকূপের স্লিপ ও ৩শ পরিবারের মাঝে ল্যাট্রিন স্লিপ বিতরন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। এর আগে সকাল ১০টায় জগন্নাথপুর উপজেলার হাওরের বোরো ফসল রক্ষা বাঁেধর কার্যক্রমের ফিতা কেঁটে উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

এ উপলক্ষ্যে জগন্নাথপুর উপজেলা প্রশাসন ও বাপাউবো আয়োজনে ভুরাখালী পয়েন্টে আয়োজিত উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী আলহাজ¦ এম এ মান্নান। উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে  শিক্ষক ছালেহা পরভীন ও তথ্য আপা প্রকল্প কর্মকর্তা লুফিয়া জান্নাতের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, সুনামগঞ্জের বাপাউবোর নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম, সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী, জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রেজাউল করিম রিজু।

এসময়  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মধু সুদন ধর, জগন্নাথপুর থানার ওসি মো: ইখতিয়ার উদ্দিন চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাইয়ুম মশাহিদ, কলকলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাশিম, চিলাউড়া হলদিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরশ মিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক লুৎফুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক ইকবাল হোসেন ভুইয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না সহ বিভিন্ন শ্রেনী পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এদিকে দুপুর ১২টায় আর্ট স্কুলের উদ্যোগে আয়োজিত জগন্নাথপুর আর্ট স্কুলের অধ্যক্ষ প্রয়াত প্রনব বণিকের স্মরন সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।  
 

এবিএন/রিয়াজ রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ